শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএমপির দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ক্ষমতার অপব্যবহারের দায়ে বিএমপির কোতোয়ালী থানায় কর্মরত এসআই বশির আহমেদ এবং এএসআই মো. শরীফকে সাময়িক বরখাস্ত করেছেন মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। চাঁদাবাজির অভিযোগে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। তবে সঠিক কারণ জানা যায়নি। বর্তমান সময়ে নগরীতে আলোচিত ঘটনা দলিল লেখক রিয়াজের স্ত্রী আমিনা বেগম লিজাকে নির্যাতন করে স্বীকারোক্তি আদায়ের অভিযোগ রয়েছে এসআই বশির আহমেদের বিরুদ্ধে।
দুই পুলিশ কর্মকর্তার সাময়িক বরখাস্ত হওয়ার সত্যতা স্বীকার করেছেন কোতোয়ালী মডেল থানার সহকারী কমিশনার মো. রাসেল। তাদের বিরুদ্ধে অভিযোগ জানতে চাইলে তিনি বলেন, নির্ধারিত এলাকার বাইরে গিয়ে তারা দায়িত্ব পালন ও ক্ষমতার অপব্যবহার করেছেন। বিভাগীয় তদন্তে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
২০১৮ সালের ১৮ এপ্রিল দিবাগত রাতে বরিশাল সদর উপজেলার বুখাইনগর গ্রামে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় দলিল লেখক রিয়াজকে কুপিয়ে হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন এসআই বশির আহমেদ। ২০ এপ্রিল নিহতের স্ত্রী লিজা পরকীয়া প্রেমিক মাসুমকে নিয়ে স্বামী হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেয়। পরবর্তীতে নগর গোয়েন্দা পুলিশের অধিকতর তদন্তে গ্রেফতার হওয়া তিন যুবক ২৮ আগস্ট স্বীকারোক্তি দিয়ে বলেছে, ঘরে চুরি করতে ঢুকলে রিয়াজ জেগে ওঠায় তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। লিজার অভিযোগ, এসআই বশির আহমেদ তাকে অমানুষিক নির্যাতন করে আদালতে জবানবন্দি দিতে বাধ্য করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন