শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন নির্বাচনের আগে আইডি বন্ধ করলে ডলার দেবে ফেসবুক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:০৪ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে আইডি বন্ধ করলে ডলার দেবে ফেসবুক।প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, এটি করা হচ্ছে মূলত একটি জরিপের জন্য। সামাজিক যোগাযোগমাধ্যম গণতন্ত্রের ওপর কীভাবে প্রভাব ফেলে সেটি বুঝার জন্য পরিচালিত হচ্ছে এই জরিপ।

এরইমধ্যে ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীর কাছে আইডি ডিঅ্যাক্টিভেটের প্রস্তাব দেয়া হচ্ছে। বিনিময়ে ব্যবহারকারীদের টাকা দেয়ার কথা বলা হচ্ছে। গত সপ্তাহের শুরুতে ফেসবুক জানায়, তারা বাইরের গবেষক এবং জরিপকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে গণতন্ত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমের সম্পর্ক বোঝার চেষ্টা করবে। দুই থেকে চার লাখ ব্যবহারকারীকে জরিপে অংশ নেয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছে। ফেসবুকের একজন মুখপাত্র বলেন, যারা জরিপের শেষ পর্যন্ত আইডি বন্ধ রাখবেন, তাদের আমরা পে করবো। এটা একটা একাডেমিক গবেষণার অংশ। সামনের বছরের মাঝামাঝি ফলাফল প্রকাশ করা হবে।

কিছু ব্যবহারকারীকে ফেসবুক সপ্তাহ প্রতি ১০ ডলার, ১৫ ডলার এবং ২০ ডলারের প্রস্তাব দিচ্ছে। আবার কয়েক জনকে ছয় সপ্তাহ আইডি বন্ধ রাখতে বলা হয়েছে। সেক্ষেত্রে অর্থের পরিমাণ আরও বেড়ে যাবে বলে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abdur Rajjak Sharif ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:৪২ পিএম says : 0
Good Iam ready to close .more information require.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন