বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদির আক্রমণ গরিবের উপর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভারতে করোনাভাইরাস মোকাবিলায় বিজেপি সরকারের নীতি নিয়ে শুরু থেকেই আক্রমণ করে আসছে কংগ্রেস। তবে গতকাল বুধবার রাহুল গান্ধীর মুখে উল্টো কথা শোনা গেল। সরকার করোনা রুখতে প্রথম যে পদক্ষেপ নিয়েছিল, সেই লকডাউনের সমালোচনায় এবার সরব হলেন রাহুল।
রাহুলের অভিযোগ, সরকারের লকডাউন ছিল অপরিকল্পিত। যা কিনা আসলে করোনার উপর নয়। গরিব এবং খেটে খাওয়া মানুষের উপর আক্রমণ। কয়েক দিন আগেই তিনি করোনা পরিস্থিতি এবং ভারত-চীন সীমান্ত নিয়ে কয়েকটি ভিডিওর মাধ্যমে মোদি সরকারের ব্যর্থতার খতিয়ান তুলে ধরেছিলেন।
সেই ভিডিও সিরিজে এবার নতুন সংযোজন হয়েছে অর্থনীতি। গতকাল নিজের নতুন ভিডিও সিরিজ ‘অর্থব্যবস্থা কি বাত’-এর শেষ পর্ব প্রকাশ করেছেন রাহুল। আর সেখানেই লকডাউন নিয়ে মোদি সরকারকে নতুন করে তোপ দেগেছেন এই কংগ্রেস নেতা।
‘অর্থব্যবস্থা কি বাত’ সিরিজের শেষ ভিডিওতে কংগ্রেসের সাবেক সভাপতি বলছেন, করোনার নামে মোদি যেটা করেছেন, সেটা অসংগঠিত ক্ষেত্রের উপর তৃতীয় আক্রমণ। দেশের গরিবরা দৈনিক রোজগারের উপর নির্ভরশীল। আপনি কোনও নোটিস ছাড়াই লকডাউন করছেন মানে, এদের বিপদে ফেলেছেন। মোদি বলছিলেন, এটা নাকি ২১ দিনের লড়াই। কিন্তু এই ২১ দিনেই অসংগঠিত ক্ষেত্রের শিরদাঁড়া ভেঙে গিয়েছে।
রাহুলের দাবি, কংগ্রেস বারবার প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছে, যাতে সরাসরি অর্থ দিয়ে সাধারণ মানুষ, ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে সাহায্য করা হয়। কিন্তু সরকার সেসব কথা শোনেনি। কংগ্রেস নেতার অভিযোগ, আমরা সরকারকে বারবার বলেছি গরিবদের সাহায্য করুন। কিন্তু সরকার তা না করে ১০-১৫ জন কর্পোরেটের কর মওকুফ করেছে। লকডাউন আসলে করোনার উপর আক্রমণ নয়, আক্রমণ গরিবদের উপর। সূত্র : টেলিগ্রাফ ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন