শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে নকল গুড়ের কারখানায় সন্ধান, ম্যানেজারের এক বছরের জেল

বিপুল পরিমাণ গুড় বিনষ্ট

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ২:১০ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক নকল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার, কারখানার বিপুল পরিমান নকল গুড় ও ক্যামিকেল ধ্বংস এবং কারখানার ম্যানেজারকে ১ বছরের সাজা প্রদান করা হয়েছে।
বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে এবং বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে সহকারী কমিশার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উজ্জল হোসেনের নেতৃত্বে মেসার্স নূর এন্টারপ্রাইজ নামে কারখানাটিতে চলে এ অভিযান। পরে দুপুরে ফায়ার সার্ভিসের সদস্যদের মাধ্যমে বিপুল পরিমান নকল গুড় ধ্বংস করা হয়।
আড়াইহাজার গোপালদী পৌরসভার মুরাদপুর গ্রামের প্রায় ৫ একর যায়গা নিয়ে কারখানাটি গড়ে তোলেন উজানপুর বাঞ্ছারামপুরের শফিকুল ইসলাম। সে স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে এই অবৈধ কারখানাটি দীর্ঘ দিন ধরে পরিচালনা করে আসছিল। অভিযানের আগে থেকেই তিনি পলাতক রয়েছেন।
সহকারী কমিশনার ভুমি মো: উজ্জল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে বুধবার সন্ধ্যার পর অভিযান পরিচালনা করতে গেলে দেখা যায়, চিনি, ক্যামিকেল, আটা ও ময়দা দিয়ে এখানে গুড় প্রস্তুত করে বাজারজাত করা হয়। যেসব গুড় মানুষকে খাওয়ানো হয় তা একেবারেই স্বাস্থ্যসম্মত নয়। এতে কারখানার ম্যানেজারকে আটক করা হয়। পরে বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানার ম্যানেজার উজানচর গ্রামের আব্দুর রশিদের ছেলে খোকনকে (৩২) এ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
অভিযানের সময় প্রায় ২ হাজার মণ ভেজাল গুড় বিনষ্ট করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন, গোপালদী তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আজহার ও এস আই ছায়েদুল ইসসলাম উপস্থিত ছিলেন। পরে কারখানাটি সিলগালা করে দেয়া হয় এবং ফায়ার সার্ভিসকে বৃহস্পতিবার কারখানাটি জ্বালিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন জানান, মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ক্যামিকেল দিয়ে এ গুড় প্রস্তুত করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুরো অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেখানে কারখানা সিলগালা করে দেয়া হয়েছে এবং প্রায় ২ হাজার মণ গুড় বিনষ্ট করা হয়েছে। কারখানাটি ধ্বংস করে দেতে বলা হয়েছে। পাশাপাশি কারখানার ম্যানেজারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
এদিকে সরেজমিনে দেখা গেছে, ভেজাল গুড়ের কারখানায় অভিযানের ফলে এলাকার হাজার হাজার জনতা উল্লাস প্রকাশ করছে। এত দিন প্রভাবশালীদের কারণে মুখ খুলতে সাহস পায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন