শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চাপ দিচ্ছেন মার্কিন ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির তথ্য লুকাতে : ব্রাইন মরফি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩০ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির তথ্য লুকাতে চাপ প্রয়োগ করছে ট্রাম্প প্রশাসন, এমনই একটি অভিযোগ দিলেন কর্মকর্তা ব্রাইন মরফি। দেশটির ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির ওই কর্মকর্তা আরও জানান, বলা হচ্ছে এতে প্রেসিডেন্টকে দূর্বল দেখাবে। -বিবিসি

হুইসেলব্লোয়ার কমপ্লেইনে ব্রাইন মরফি বলেন, রাশিয়া আসন্ন নির্বাচনে হস্তক্ষেপ করতে পারে। ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির এ তথ্য লুকাতে চাপ প্রয়োগ করছে ট্রাম্প প্রশাসন। তিনি এই চাপ মানতে রাজি নন। এটি সহ আরও বেশ কিছু ইস্যু লুকিয়ে ফেলতেও তার উপর চাপ আছে। এরমধ্যে রয়েছে শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদের মতো বিষয়ও। অবশ্য হোয়াইট হাউজ আর ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি সব অভিযোগ অস্বীকার করেছেন। এই অভিযোগ প্রকাশ করেছে ডেমোক্রেট নেতৃত্বাধীন হাউজ ইন্টালিজেন্স কমিটি। এই মাসের শেষে ব্রাইন মরফিকে স্বাক্ষ্য দিতে তলব করেছে তারা।

ব্রাইন মরফির অভিযোগ, এর আগের নির্বাচনে রাশিয়ানরা অবশ্যই হস্তক্ষেপ করেছিলো। এতে প্রশ্নাতীতভাবেই সুবিধা পেয়েছিলেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরেও এমন কিছু করা হবে বলে গোয়েন্দা তথ্য রয়েছে, যা লুকিয়ে ফেলার সর্বোচ্চ চেষ্টা চলছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন