ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সেতাবগঞ্জ সুগার মিলের চিমনি থেকে পড়ে ১শ্রমিকের মৃত্যু : ২ শ্রমিক আহত

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৬:২৬ পিএম

দিনাজপুর বোচাগঞ্জ উপজেলায় সেতাবগঞ্জ সুগার মিলের চিমনি থেকে পড়ে আতাউর রহমান (৪৫) নামে ১ শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় নিহতের ভাইসহ ২ শ্রমিক গুরুতর আহত হয়েছে। আহতদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টায় সেতাবগঞ্জ সুগার মিলে প্রায় ১৫০ ফিট উচু টিমনি রং কলাকালীন সময় শিকল ছিড়ে এই দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিক আতাউর রহমান একই উপজেলা আটগাঁও পাখিপাড়ার কোবাজ উদ্দীনের ছেলে। গুরুতর আহতরা হলেন নিহত আতাউর রহমানের ছোট ভাই খালেদুর রহমান (৪০) ও একই এলাকার আতাউর রহমানের ছেলে মুরাদ (২৮)। নিহত ও আহত শ্রমিকরা আব্দুর রাজ্জাক নামে ১ ব্যক্তির ঠিকাদারী প্রতিষ্ঠান প্রগতি ইঞ্জিনিয়ারিং ওয়াকর্সের অধীনে কর্মরত ছিলেন।

জানা গেছে, কয়েকদিন ধরে সেতাবগঞ্জ সুগার মিলের চিমনির রংয়ের কাজ চলছিল। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলায় শিকল ছিড়ে উপর থেকে ৩ শ্রমিক নিচে পড়ে যান। অন্যান্য শ্রমিকরা তাদের উদ্ধার করে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। আজ বৃহস্পতিবার দুপুর ২টায় চিকিৎসাধীন অবস্থায় শ্রমিক আতাউর রহমান মারা যান।

দূর্ঘটনার বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান প্রগতি ইঞ্জিনিয়ারিং ওয়াকর্স এর স্বত্বাধিকারী আব্দুর রাজ্জাকের সাথে কথা হলে তিনি বলেন, এ কাজটি আমি তসলিম নামের এক সাব কন্টাক্টরকে দিয়েছিলাম সে আহতদের চিকিৎসার খোজ খবর নিচ্ছে।

সেতাবগঞ্জ সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক এস.এম জাকির হোসেন জানান, টেন্ডার নোটিসে আমরা উল্লেখ করে দিয়েছি কাজ চলাকালীন সময়ে যদি কোন দূর্ঘটনা ঘটে এ জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান দায়ী থাকবে। মিল কর্তৃপক্ষ এর কোন দায়ভার গ্রহন করবে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন