বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পূর্ত মন্ত্রণালয়ের সচিবের বিরুদ্ধে আদালত অবমাননা রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহিদুল্লাহ খন্দকারের বিরুদ্ধে কেন আদালত অবামাননার অভিযোগ আনা হবে না- এই মর্মে রুল নিশি জারি করেছেন হাইকোর্ট। পরিত্যক্ত সম্পত্তি নিয়ে ইতোপূর্বে দেয়া হাইকোর্টের আদেশ বাস্তবায়ন না করাতে তার বিরুদ্ধে এ রুল জারি করা হয়। এক আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি মো.খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ-এ রুল জারি করেন।
পরবর্তী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে হবে। আবেদনকারী জেবুননেসার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সরোয়ার হোসেন। সরকার পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর-উস সাদিক।
রুলের বিষয়ে ব্যারিস্টার সরোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, স্বাধীনতার পর থেকেই আবেদনকারী জেবুননেসা তার স্বামীসহ একটি সম্পত্তিতে বসবাস করে আসছিলেন। ১৯৯৩ সালে সেটেলমেন্ট মামলায় বলা হয়, এই জমির মালিক অপর একজনের কাছে জমি বিক্রি করে দিয়েছেন। পরে সেটি সঠিক নয় বলে প্রমাণিত হয়।
তারপর এটি পরিত্যক্ত জমি হিসেবে ঘোষণা করে জেবুননেসাকে ভাড়া ও অন্যান্য খরচ বাবদ মোট ৪৯ লাখ টাকা নিয়ে ১৯৮৭ সালে রেজিস্ট্রি করে দেয়ার নির্দেশ দেন আদালত। জমি রেজিস্ট্রেশন করে দেয়ার আদেশ প্রতিপালন না করায় গত ১৯ আগস্ট হাইকোর্টে আবেদন করা হয়। ওই আবেদন শুনানি নিয়ে এ রুল জারি করেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন