বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে বিএনপির ৩০ নেতাকর্মী কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

কথিত নাশকতার অভিযোগে ১৩টি গায়েবি মামলায় চট্টগ্রাম নগর বিএনপির ৩০ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ আদেশ দেন। এছাড়া এসব মামলায় ১৮ জনকে জামিন দিয়েছেন আদালত। এ নিয়ে চারদিনে বিএনপি ও সহযোগী সংগঠনের মোট ৫০ নেতাকর্মীকে কথিত নাশকতার বিভিন্ন মামলায় কারাগারে পাঠানো হলো।
২০১৮ সালে নাশকতার অভিযোগে এসব মামলা করা হয়। কারাগারে যাওয়া আসামিদের মধ্যে মহানগর ও থানা পর্যায়ের নেতারা রয়েছেন। মামলার আসামিরা উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়েছিলেন। উচ্চ আদালতের নির্দেশনায় তারা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

মহানগর আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, উচ্চ আদালতের নির্দেশে আসামিরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আমরা এর বিরোধিতা করি। আদালত ৩০ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বয়স ও অসুস্থতা বিবেচনায় ১৮ জনকে জামিন দিয়েছেন।

কারাগারে পাঠানো আসামিদের মধ্যে রয়েছেন বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, যুগ্ম সম্পাদক মো. আবসার উদ্দিন, ক্রীড়া সম্পাদক লিয়াকত আলী জসিম, জালালাবাদ ওয়ার্ড বিএনপিসাধারণ সম্পাদক মামুন আলম, সহ-সভাপতি নেজাম উদ্দিনসহ যুবদল স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

আসামি পক্ষের আইনজীবী নাজমুল হাসান বলেন, সবই গত জাতীয় নির্বাচনের আগে করা গায়েবি মামলা। যেসব ঘটনা উল্লেখ করে মামলা হয়েছিল তেমন কোনো ঘটনাই ঘটেনি। আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিন চাইলেও সবাই জামিন পাননি। এসব মামলায় ২৫ আসামির সময়ের আবেদন মঞ্জুর এবং ছয়জনের সময়ের আবেদন নামঞ্জুর করা হয়।
এর আগে সোমবার নাশকতার কয়েকটি মামলায় বিএনপির ১১ জনকে কারাগারে প্রেরণ এবং ১৪ জনকে জামিন দেয়া হয়। পরদিন নয়জনকে কারাগারে প্রেরণ এবং ২৮ জনকে জামিন দেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন