ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

অবসর ভেঙে ফের বাইশ গজে যুবরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেকটা অভিমান করেই বিদায় নিয়েছিলেন ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং। তবে অবসর ভেঙে আবারও ফিরছেন প্রতিযোগিতাম‚লক ক্রিকেটে। সব ঠিক থাকলে ঘরোয়া আসরে পাঞ্জাবের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে দেখা যাবে তাকে।
২০১৯ সালের জুনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন যুবরাজ সিং। তবে গ্লােবাল টি-টোয়েন্টি ও টি-টোয়েন্টি লিগ খেলছিলেন তিনি। এছাড়া গত কয়েকমাস ধরে ২০২১ সালে বিশ্বকাপকে সামনে রেখে শুভমান গিল, অভিষেক শর্মা ও আনমলপ্রীত সিংয়ের মতো তরুণদের নিয়ে মোহালির পিসিএ স্টেডিয়ামে ব্যাটিং নিয়ে কাজ করছেন তিনি।
তরুণদের নিয়ে কাজ করার সময় বেশ কিছু জিনিস দেখানোর জন্য তাকে কয়েকবার নেটে ব্যাট করতে হয়েছে। ব্যাট করতে গিয়ে যুবরাজ অনুভব করেন দীর্ঘদিন খেলাধুলা থেকে দ‚রে থাকলেও বেশ ভালোভাবেই ব্যাট করতে পারছিলেন তিনি। তারপরই তাকে অবসর ভেঙে ফেরার প্রস্তাব দেন পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মি. পুনেত বালি। এতোদিন তা নিয়ে দ্বিধা দ্বন্দ্বে থাকলেও অবশেষে ফেরার সিদ্ধান্তটা নিয়ে নিয়েছেন যুবরাজ।
ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে তিনি বলেন, ‘আমি তরুণদের সাথে সময় কাটানো উপভোগ করেছি। এ সময়ে খেলার বিভিন্ন দিক নিয়ে তাদের সাথে কথা বলেছি। আমি তাদের যা বলছিলাম তা তারা বেশ ভালোভাবেই নিতে পেরেছিল। তাদেরকে বেশ কয়েকটি জিনিস দেখানোর জন্য আমাকে নেটে ব্যাট করতে হয়েছিল। আমি দীর্ঘকাল ব্যাট না ধরলেও বেশ ভালোভাবেই খেলতে পারছিলাম, যা দেখে আমি নিজেই আশ্চর্য হয়েছি।’
তিনি আরও বলেন, ‘আমি এই দুই মাস তাদের প্রশিক্ষণ দিয়েছি এবং পরে অফ-সিজন ক্যাম্পে আমি ব্যাটিং শুরু করি। অনুশীলনের কয়েকটি ম্যাচে রানও করেছিলাম। এরপর পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মি. পুনেত বালি আমার কাছে এসেছিলেন এবং তিনি আমাকে জিজ্ঞাসা করেছিলেন আমি অবসর ভেঙে ফেরার ব্যাপারে পুনর্বিবেচনা করব কি-না।’
বালির প্রস্তাব পাওয়ার পর ফেরার ব্যাপারে কিছুটা দ্বিধায় ছিলেন যুবরাজ সিং। প্রায় তিন-চার সপ্তাহ চিন্তা-ভাবনা শেষে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে ভারতের প্রতিযোগিতাম‚লক ক্রিকেটে ফিরতে বিসিসিআইয়ের অনুমতি লাগবে। অনুমতি পেলে ভারতের ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি বিশ্বব্যাপী অন্যান্য ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগে খেলতে চান যুবরাজ সিং।
তিনি বলেন, ‘অফারটি গ্রহণ করার ব্যাপারে প্রথমদিকে আমি নিশ্চিত ছিলাম না। এটি নিয়ে আমি অনেক চিন্তা-ভাবনা করেছি। প্রায় তিন বা চার সপ্তাহ ভেবেছি। আমি ঘরোয়া ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। বিসিসিআইয়ের অনুমতি পেলে বিশ্বব্যাপী অন্যান্য ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগেও খেলা চালিয়ে যেতে চাই।’
অবসর ভেঙে ফিরতে ইতোমধ্যে বিসিসিআইয়ের কাছে লিখিতভাবে ইচ্ছা প্রকাশও করেছেন তিনি। যদিও এখন পর্যন্ত ভারতীয় বোর্ডের কাছ কোনও জবাব মেলেনি। অনুমতি মিললেই পাঞ্জাবের হয়ে মাঠে নামবেন যুবরাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন