ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

সব প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫৫ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচনে দাখিল করা সব প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শুক্রবার মনোনয়নপত্র বাছাই শেষে এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন। শনিবার মনোনয়নপত্র প্রত্যাহের শেষ দিন। সকাল ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত যদি কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করেন তাহলে বাফুফের নির্বাচনে ৪৯ জন প্রার্থীই ভোটের জন্য লড়বেন। রোববার বিকেল ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও ব্যালট নম্বর দেয়া হবে। আর সবকিছু ঠিক থাকলে আগামী ৩ অক্টোবর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে বাফুফের এবারের নির্বাচন। নির্বাচনে ১৩৯ জন কাউন্সিলর নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। বেছে নেবেন বাফুফের আগামী চার বছরের নেতৃত্ব।

বাফুফের এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন প্রায় অর্ধশতক ফুটবল সংগঠক। এদের মধ্যে সভাপতি পদে ৩, সিনিয়র সহ-সভাপতি পদে ২, সহ-সভাপতি পদে ৮ এবং সদস্য পদে ৩৬ জন প্রার্থী হয়েছেন।

নির্বাচনে এবার সভাপতি পদে কাজী মো. সালাউদ্দিনকে চ্যালেঞ্জ জানিয়ে তার প্রতিদ্বন্দ্বি করছেন সাবেক তারকা ফুটবলার ও বাফুফের বর্তমান নির্বাহী কমিটির অন্যতম সহ-সভাপতি বাদল রায় এবং সাবেক ফুটবলার ও জাতীয় দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক। একধিক প্রার্থী রয়েছেন সিনিয়র সহ-সভাপতি পদেও। এই পদে সাবেক ফুটবলার ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর বিপক্ষে প্রার্থী হয়েছেন আরেক সাবেক তারকা ফুটবলার শেখ মো. আসলাম। এছাড়া চার সহ-সভাপতি পদের জন্য প্রার্থী সংখ্যা ৮। এর মধ্যে বর্তমান কমিটির সহ-সভাপতি আছেন তিনজন। বাকি ৫ নতুন মুখ।

সহ-সভাপতি পদে কাজী সালাউদ্দিনের প্যানেলে আছেন বর্তমান সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, নতুন মুখ আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান মানিক ও ইমরুল হাসান। অন্যরা এখন পর্যন্ত স্বতন্ত্রভাবেই লড়বেন বলে জানা গেছে। বর্তমান কমিটির সহ-সভাপতি তাবিথ আউয়াল কোনো প্যানেলে যোগ দেবেন না বলে আগেই ঘোষণা দিয়েছেন। বাকি তিনজনের মধ্যে মহিউদ্দিন আহমেদ মহি বর্তমান কমিটির সহ-সভাপতি হলেও প্রথমবার এই পদে প্রার্থী হয়েছেন শেখ মুহম্মদ মারুফ হাসান এবং এসএম আবদুল্লাহ আল ফুয়াদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন