শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গ্রেফতার আরো ৪ জন

পল্টনে বোমা বিস্ফোরণে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

রাজধানীর পল্টনে পুলিশ বক্সের কাছে বোমা বিস্ফোরণের ঘটনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির আরো চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর উত্তরা আজমপুর এলাকায় সিটিটিসির বিশেষ অভিযান ‘অপারেশন এলিগ্যান্ট বাইটের’ ধারাবাহিকতায় তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- মামুন আল মোজাহিদ ওরফে সুমন ওরফে আবু আব্দুর রহমান, মো. আল আমিন ওরফে আবু জিয়াদ, মো. মোজাহিদুল ইসলাম ওরফে রোকন ওরফে আবু তারিক ও সারোয়ার হোসেন রাহাত। ডিএমপির ডিসি ওয়ালিদ হোসেন জানান, গ্রেফতারদের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হলে আদালত তাদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। সিটিটিসি সূত্র জানায়, গত ১১ আগস্ট সিলেটে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত নব্য জেএমবির পাঁচজন সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় তাদের গ্রেফতার করা হয়। এর ফলে এখন পর্যন্ত পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় মোট নয় জনকে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, গত ২৪ জুলাই রাত সাড়ে ৯টার দিকে পুরানা পল্টন এলাকায় পুলিশ বক্সের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আইইডিতে ব্যবহৃত ইলেকট্রিক টেপ, জিআই পাইপের কনটেইনার, সার্কিটের অংশ, তারের অংশ বিশেষ, লোহার তৈরি বিয়ারিং ও বল, নাইন ভোল্ট ব্যাটারির অংশ বিশেষ উদ্ধার করা হয়। এ ঘটনায় পল্টন মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন