ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনী উৎসব

সম্ভাব্য প্রার্থীরা মিছিল করে ফরম জমা দেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

আন্দোলন ও দলীয় কর্মসূচিতে নেতা-কর্মীদের দেখা পাওয়া না গেলেও নির্বাচন এলেই ‘প্রার্থী হওয়ার জন্য মুখিয়ে থাকে’ বিএনপির কিছু নেতা-কর্মী। নিয়ন্ত্রিত নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেও তারা যে কোনো মূল্যে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে নিজেদের অবস্থান পোক্ত করতে চান। এ জন্য চারটি সংসদীয় আসনে উপনির্বাচনকে কেন্দ্র করে দলীয় প্রার্থী হওয়ার জন্য কেন্দ্রীয় কার্যালয়ে ভিড় করছেন।
কার্যত দীর্ঘদিন পর নেতা-কর্মীদের আগমনে সরগরম হয়ে ওঠে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়। উপনির্বাচনে দলীয় প্রার্থী হতে আগ্রহীরা নাইটিঙ্গেল, কাকরাইল মোড় থেকে মিছিল নিয়ে নয়া পল্টন কার্যালয়ের সামনে জড়ো হন। অনেকে নিজেদের অবস্থান বোঝাতে মিছিল নিয়ে হাজির হন। উপনির্বাচনকে কেন্দ্র করে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যেন চলছে উৎসব। এসময় দলটির নেতা-কর্মীদের মধ্যে বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং হাতাহাতি হতেও দেখা যায়। পরে নেতাদের হস্তক্ষেপ পরিস্থিতি স্বাভাবিক হয়।
গতকাল ফরম জমা নেয়ার পাশাপাশি বিতরণও করে বিএনপি। আজ গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ডে এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।
গতকাল শূন্য ঢাকা-১৮, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। এ জন্য শুক্রবার বন্ধের দিন হওয়ার পরও সকাল থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়। বিএনপির কেন্দ্রীয় সূত্রে জানা যায়, ৪টি আসনে মোট ২৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনে জমা দিয়েছেন। সম্ভাব্য প্রার্থীরা মিছিল নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে এসে ফরম ক্রয় করেন এবং মিছিল নিয়ে এসে তা জমা দেন।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, চারটি উপনির্বাচনে ২৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আজ বিকাল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। এরপর ধানের শীষের চ‚ড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।
ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন