ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ভেনেজুয়েলায় তেল পরিশোধনাগারের কাছে ‘মার্কিন গুপ্তচর’ আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৮ এএম

ভেনেজুয়েলায় একটি তেল পরিশোধনাগারের কাছ থেকে যুক্তরাষ্ট্রের এক গুপ্তচরকে আটক করা হয়েছে। এসময় তার কাছে অত্যাধুনিক অস্ত্র ও বিপুল পরিমাণ অর্থ পাওয়া গেছে। শুক্রবার স্থানীয় টেলিভিশনে সরাসরি প্রচারিত ভাষণে এ তথ্য জানিয়েছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

তিনি জানান, গত বৃহস্পতিবার ভেনেজুয়েলার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ফ্যালকন অঙ্গরাজ্যের আমুয়ে এবং কার্ডন তেল পরিশোধনাগারের কাছে নজরদারি করার সময় ওই মার্কিন গুপ্তচরকে আটক করা হয়।

মাদুরো বলেন, ওই ব্যক্তি একজন মেরিন সদস্য। তিনি সিআইএ’র হয়ে কাজ করছিলেন। বিশেষায়িত অস্ত্র এবং ডলারসহ বিপুল পরিমাণ নগদ অর্থ নিয়ে তিনি ধরা পড়েছেন। আটক ব্যক্তি হেফাজতে জবানবন্দি দিচ্ছেন বললেও এর বেশি কিছু জানাননি ভেনেজুয়েলান প্রেসিডেন্ট। গুপ্তচর আটকের বিষয়ে এখনও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর বা হোয়াইট হাউস কোনও মন্তব্য করেনি।

এ ঘটনার মাত্র এক মাস আগেই মার্কিন সেনাবাহিনীর বিশেষ শাখার (গ্রিন বেরেট) সাবেক দুই কর্মকর্তাকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন ভেনেজুয়েলার একটি আদালত। ওই দুই মার্কিনির বিরুদ্ধে গত মে মাসে একটি ব্যর্থ হামলায় ভূমিকা রাখার অভিযোগ আনা হয়েছে।

শুক্রবারের ভাষণে নিকোলাস মাদুরো আরও জানিয়েছেন, সম্প্রতি তাদের নিরাপত্তা বাহিনী কারাবোতো অঙ্গরাজ্যের এল পালিতো পরিশোধনাগারে হামলার একটি চক্রান্ত নস্যাৎ করে দিয়েছে। তবে এ বিষয়েও বিস্তারিত জানাননি তিনি।
সূত্র: দ্য গার্ডিয়ান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন