ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

আর্সেনালের দাপুটে শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

আর্সেনালের হয়ে অভিষেক ম্যাচে আলো ছড়ালেন উইলিয়ান। ফুলহ্যামের বিপক্ষে জালের দেখা পেলেন আলেকসঁদ লাকাজেত, গাব্রিয়েল ও পিয়েরে-এমেরিক অবামেয়াং। দাপুটে জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন আসর শুরু করল মিকেল আর্তেতার দল। গতকাল সন্ধ্যায় ক্র্যাভেন কটেজে ফুলহ্যামকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল। প্রথমার্ধে এক গোলের পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করে ২০০৩-০৪ মৌসুমে সর্বশেষ লিগ শিরোপা জেতা দলটি।
প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনে স্রেফে গোলের দেখা পেলেন না উইলিয়ান। করলেন আর সবই। সুযোগ তৈরি করলেন, দুটি গোলে অবদান রাখলেন। লিগ শুরুর ম্যাচে আর্সেনালের জয়ে রাখলেন বড় ভূমিকা। অষ্টম স্থানে থেকে গত লিগ শেষ করা আর্সেনাল এগিয়ে যায় অষ্টম মিনিটে। অবামেয়াংয়ের বাড়ানো বল ধরে গ্রানিত জাকার শট বাধা পাওয়ার পর পেয়ে যান উইলিয়ান। গোলমুখ থেকে তার প্রচেষ্টা ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক। কাছেই থাকা ফরাসি ফরোয়ার্ড লাকাজেতের বাঁ পায়ে নেওয়া শট জাল খুঁজে পায়। ২০২০-২১ মৌসুমের প্রিমিয়ার লিগের প্রথম গোল।
প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে আর্সেনালের সঙ্গে অনেকটা সমানে সমান থাকলেও গোলরক্ষক বের্নড লেনোকে তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি ফুলহ্যাম। ব্যবধান দ্বিগুণের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি আর্সেনাল। তাদের পথ আগলে দাঁড়ায় পোস্টও। ২১তম মিনিটে জাকার শট অনেক উঁচু দিয়ে বেরিয়ে যাওয়ার ছয় মিনিট পর একটুর জন্য গোল পায়নি আর্সেনাল। উইলিয়ানের ফ্রি কিক ফিরে পোস্টে লেগে। চেলসি থেকে এবারই আর্সেনালে যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলের অপেক্ষাও বাড়ে।
এক মৌসুম পর লিগে ফিরে আসা ফুলহ্যামের রক্ষণে দ্বিতীয়ার্ধের শুরু থেকে চাপ দিতে থাকে আর্সেনাল। ব্যবধান দ্বিগুণ করা গোলও পেয়ে যায় ৪৯ তম মিনিটে। উইলিয়ানের কর্নারে গাব্রিয়েলের হেডে পরাস্ত গোলরক্ষক। ৫৭ তম মিনিটে ব্যবধান আরও বাড়ান অধিনায়ক অবামেয়াং। বাঁ দিক থেকে আক্রমণে ওঠা গ্যাবনের এই ফরোয়ার্ডের ডান পায়ের দারুণ কোনাকুনি শটে দ‚রের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন। আগের পাঁচ লিগ ম্যাচে আর্সেনালের কাছে হারা ফুলহ্যাম কোণঠাসা হয়ে যায় আরও। গত মৌসুমের লিগে মাত্র ৫৬ গোল করেছিল আর্সেনাল। ১৯৯৫-৯৬ মৌসুমের পর যা তারা সর্বনিম্ন। তিন গোল দিয়ে শুভসূচনা করে যেন ঘুরে দাঁড়ানোর বার্তা দিলো আর্সেনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন