ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

আফ্রিদি-গেইলদের সঙ্গে সাকিবও!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

সাকিব আল হাসানকে আইসিসির দেওয়া নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামী ২৮ অক্টোবর। তার আগেই শুরু হতে যাওয়া লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে জায়গা করে নিয়েছেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার! আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার নতুন এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতার অভিষেক আসরের নিলাম। এলপিএলের নিলামের জন্য ১৫০ ক্রিকেটারের একটি তালিকা করেছে শ্রীলঙ্কা। সেখানে সাকিবের পাশাপাশি আছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মানরোর মতো তারকারা।

তবে নিলামে সাকিবের নাম থাকলেও তাতে ভঙ্গ হচ্ছে না নিষেধাজ্ঞার শর্ত। আইসিসি জানাচ্ছে, বাংলাদেশের এই অলরাউন্ডার সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকলেই হলো। আইসিসি মিডিয়া ও কমিউনিকেশনস ম্যানেজার রাজশেখর রাও ব্যাখ্যা করেছেন বিষয়টি, ‘আমরা যতদ‚র জানি, সে যদি সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকে, তাহলে কোনো সমস্যা নেই।’ বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি অবশ্য জানালেন, সাকিবের ব্যাপারটি তাদের এখতিয়ারের বাইরে, ‘আমাদের এখানে বলার কিছু নেই। আকসুর সঙ্গে সাকিবের নিয়মিত যোগাযোগ আছে, নিশ্চয়ই কথা বলেই সাকিব পদক্ষেপ নিচ্ছেন। বাংলাদেশের অন্য যারা খেলতে আগ্রহী, তারা এখনও আমাদের আনুষ্ঠানিক কিছু জানায়নি। জানানোর পর আমরা সেটি বিবেচনা করব।’
সাকিবের পাশাপাশি তামিম ইকবালসহ বাংলাদেশের আরও বেশ কিছু ক্রিকেটারের নাম থাকবে এলপিএলের নিলামে। অংশ নিতে যাওয়া পাঁচ ফ্র্যাঞ্চাইজির প্রতিটির স্কোয়াড হবে ১৯ সদস্যের। ১৩ স্থানীয় খেলোয়াড়ের পাশপাশি বিদেশি খেলোয়াড় থাকবেন ৬ জন। সবমিলিয়ে মোট ৩০ জন বিদেশি ও ৬৫ জন স্থানীয় ক্রিকেটার সুযোগ পাবেন এবারের আসরে। করোনাভাইরাস মহামারির কারণে তিন মাস পিছিয়ে যাওয়া এলপিএল আগামী ১৪ নভেম্বর শুরু হয়ে চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। মাঠে গড়াবে মোট ২৩টি ম্যাচ। খেলা হবে তিনটি ভেন্যুতে- ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন