ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

শিক্ষার্থীদের জন্য আসছে ‘ফেসবুক ক্যাম্পাস’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ২:০৬ পিএম

করোনাভাইরাসের কারনে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষা কার্যক্রম। দীর্ঘসময় ধরে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। আর শিক্ষার্থীরা ঘরবন্দি। তবে কিছু কিছু প্রতিষ্ঠান শিক্ষা কার্যক্রম চলছে অনলাইনে। এমন পরিস্থিতিতে ফেসবুক কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য ‘ফেসবুক ক্যাম্পাস’ নামে নতুন একটি সেকশন চালুর ঘোষণা দিয়েছে।

নতুন এ ঘোষণা অনুযায়ী, কলেজ ই-মেইল অ্যাড্রেস ও স্নাতকের শিক্ষাবর্ষ ব্যবহার করে সম্পূর্ণ আলাদা একটি প্রোফাইল তৈরি করতে পারবে কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এর মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ ও সংযোগ স্থাপণ করতে পারবে তারা।

ফেসবুক ক্যাম্পাসে আরও থাকছে কলেজ ও বিশ্ববিদ্যালয় বিষয়ক আলাদা নিউজফিড, যা বিভাগ ও অনুষদ ভেদে ভিন্ন হবে। শুধু তাই নয়, এখানে কেবল বিভাগ বা অনুষদের শিক্ষার্থীদের জন্য নিজেরাই একটি ইভেন্ট খুলতে পারবেন। যেখানে অন্যকেউ প্রবেশ করতে পারবেনা। থাকছে ‘ক্যাম্পাস চ্যাট’ নামে রিয়েল টাইম চ্যাটের সুবিধাও।
শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ আরও সহজ করার পাশাপাশি ক্যাম্পাস ও শিক্ষার্থীদের বিষয়ে যেকোনো ধরনের তথ্য আদান প্রদানের লক্ষ্যেই মূলত ‘ফেসবুক ক্যাম্পাস’ ফিচারটি চালুর উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
জান্নাতুল ফেরদৌস ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৬ পিএম says : 0
ভালো উদ্যোগ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন