ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইপিএলে প্রথম আমেরিকান আলি খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

 যুক্তরাষ্ট্রের ক্রিকেটারদের জন্য আইপিএলে দল পাওয়া অনেকটা স্বপ্নের মতো। সেই স্বপ্ন সত্যি হতে চলছে আলি খানের। দেশটির প্রথম খেলোয়াড় হিসেবে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে যোগ দিতে যাচ্ছেন এই পেসার। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, চোটের কারণে আইপিএল থেকে নাম সরিয়ে নেওয়া ইংলিশ পেসার হ্যারি গার্নির জায়গায় আলিকে দলে নিতে চায় কলকাতা নাইট রাইডার্স। আইপিএল কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় আছে ফ্র্যাঞ্চাইজিটি।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে একই মালিকানাধীন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলছেন আলি। দলটির হয়ে সিপিএলে দারুণ বোলিং পারফরম্যান্স বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে তার খেলার দরজা খুলে দিয়েছে। ২০১৮ সালে সিপিএল অভিষেকে ১২ ম্যাচে ১৬ উইকেট নিয়ে পেসারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। পরে খেলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগ ও আফগানিস্তান প্রিমিয়ার লিগে।

গত তিন বছর ধরে সিপিএলের সফল পেসারদের একজন আলি। সদ্য শেষ হওয়া আসরেও দারুণ বোলিং করে দলের শিরোপা জয়ে অবদান রেখেছেন তিনি। ৮ ম্যাচ খেলে ওভারপ্রতি ৭.৪৩ রান দিয়ে নিয়েছেন ৮ উইকেট। ফাইনালে শিকার ছিল দুটি। এখনও পর্যন্ত ৩৬ টি-টোয়েন্টিতে খেলে ২৯ বছর বয়সী পেসার নিয়েছেন ৩৮ উইকেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন