ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সব ডাক্তার পালিয়ে গেলেও চিকিৎসা দিচ্ছেন শুধুমাত্র ডা. জোহা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৪ এএম

এমন মানুষ এখনো আছেন তাই সাধারণ-অসহায় মানুষ চিকিৎসা পাচ্ছে। এমনি অব্যাহত সহিংতার কারণে ইয়েমেনে দুর্ভিক্ষ চলছে। তার ওপর করোনাভাইরাসের সংক্রমণ। সে দেশের যখন সব ডাক্তার একটি শহর থেকে পালিয়ে যায় তখন ডা. জোহা ওই শহরে থেকে যান। তিনি নিরন্ত মানুষের চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

জানা গেছে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্তের ঘটনা ঘটতেই আদেন শহর ছেড়ে চিকিৎসকরা পালিয়ে যায়। ১০ লাখেরও বেশি মানুষের বসবাসের শহরটিতে কেবল একজন চিকিৎসক পালিয়ে যাননি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের ভয় এবং পিপিই'র অভাবের কারণে চিকিৎসকরা পালিয়ে গেছেন।

তবে কেবল ডা. জোহা ওই শহরে থেকেছেন করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য। মহামারির এই ছয় মাস ইয়েমেনের মানুষ কিভাবে পার করছে, তা জানার জন্য বিবিসির সংবাদদাতা আদেন শহরে যান। শহরটিতে যাওয়ার পর বিষয়টি জানতে পারেন তিনি।

জানা গেছে, গত ছয় মাসে জটিল-কঠিন রোগে আক্রান্ত বহু রোগীকে গুরুতর অবস্থায় চিকিৎসা দিয়েছেন ডা. জোহা। তার চিকিৎসায় সেরে উঠেছে বহু রোগী।

সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md naeemul hasan ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫৮ এএম says : 0
thanks sister
Total Reply(0)
মোহাম্মদ কাজী শাকিল আহম্মেদ ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫১ এএম says : 0
আপুকে শুধু ধন্যবাদ নয় আল্লাহর কাছে দোয়া করি যেন আল্লাহ আপুকে সুস্থ রাখেন যাতে করে আপু অসুস্থ মানুষদের নিজের সর্বোচ্চ সেবা দিতে পারেন।আরো একটি কথা,আমরা যেন আপুকে দেখে শিক্ষা নিতে পারি তার মতো করে নিঃস্বার্থভাবে মানুষদের সেবা দিতে পারি আল্লাহ যেন আমাদের সেই তৌফিক দান করেন।আমীন...
Total Reply(0)
Jack Ali ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৪ এএম says : 0
May Allah reward her in Jannatul Ferdous and also keep her safe from corona virus. Ammen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন