ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে পুলিশের বিরুদ্ধে মামলা করে ফাঁসলেন বাদী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

নগরীতে ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার অভিযোগে প্রমাণ না পেয়ে বাদীর বিরুদ্ধে পাল্টা মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১-এ মামলাটি দায়ের করেন সংস্থাটির উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম। মামলায় অভিযুক্ত করা হয়েছে ‘মিথ্যা মামলা’র বাদী মো. নুরুল আবছারকে। নিজেকে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক পরিচয় দিয়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১৫ লাখ টাকা আদায়ের অভিযোগে তিনি মামলাটি দায়ের করেছিলেন। যা তদন্তে মিথ্যা মামলা হিসেবে প্রমাণ পেয়েছে দুদক।

২০১৯ সালের ২৫ মার্চ চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে তিনি মামলাটি দায়ের করেন। এতে নগরীর পাঁচলাইশ থানার ওসি (ঘটনার সময় পতেঙ্গা থানায় ছিলেন) আবুল কাশেম ভূঁইয়া, পতেঙ্গা থানার এসআই প্রণয় প্রকাশ, আবদুল মোমিন, এএসআই তরুণ কান্তি শর্মা, কামরুজ্জামান ও মিহির কান্তিকে অভিযুক্ত করা হয়েছিল। একই মামলায় মো. ইলিয়াছ, মো. জসিম ও মো. নুরুল হুদা নামে আরও তিন জনকে অভিযুক্ত করা হয়েছিল, যারা পুলিশের সোর্স হিসেবে পরিচিত।
আদালত দুদককে মামলাটি তদন্তের দায়িত্ব দেন। তদন্ত শেষে অভিযোগের সাক্ষ্যপ্রমাণ না পাওয়ায় তদন্তকারী কর্মকর্তা দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১-এর উপসহকারী পরিচালক নুরুল ইসলাম গত ২৫ ফেব্রুয়ারি আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর মামলার বাদী মো. নুরুল আবছারের বিরুদ্ধে দুদক আইন ২০০৪-এর ২৮ (গ) ধারায় মামলা দায়ের করেছেন নুরুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন