শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রাথমিক শিক্ষা অধিদফতরের দায়িত্বে সোহেল আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহকে অবসরোত্তর ছুটি দিয়েছে সরকার। এদিকে মহাপরিচালক নিয়োগ না হওয়া পর্যন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপনে অবসরোত্তর ছুটিতে পাঠানোর জন্য মহাপরিচালক (গ্রেড-১) মো. ফসিউল্লাহকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। এরপর তাকে সরকারি চাকরি থেকে অবসর দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়। অন্যদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক অফিস আদেশে জানায়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করায় বদলি কর্মস্থলে যোগ দেওয়ার জন্য তাকে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত করা হলো।

মহাপরিচালক পদায়ন না হওয়া পর্যন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালকের সার্বিক দায়িত্ব পালন করবেন বলে গণশিক্ষা মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা করা হয়েছে। চলতি বছরের ১৯ জানুয়ারি অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগ দেন ফসিউল্লাহ। এর আগে তিনি বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) পরিচালকের দায়িত্ব পালন করেন। বিসিএস নবম ব্যাচে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ছিলেন ফসিউল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন