শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন নতুন তারিখ ঘোষণা

| প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় এই বৈঠক অনুষ্ঠিত হবে। বিজিবি সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহাপরিচালক পর্যায়ের আনুষ্ঠানিক বৈঠকটি হবে ১৭ সেপ্টেম্বর সকাল পৌঁনে ১১টায় বিজিবি সদর দফতরের সম্মেলন কক্ষে।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন। প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও বিজিবি সদর দফতরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভ‚মি রেকর্ড ও জরিপ অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

অন্যদিকে সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ৬ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা থাকবেন। সম্মেলনের শেষ দিনে আগামী ১৯ সেপ্টেম্বর সকালে যৌথ আলোচনার দলিল স্বাক্ষর হবে। ওই দিনই বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবেন। গত ১৩ সেপ্টেম্বর এই সম্মেলন হওয়ার কথা ছিল।

কিন্তু ঢাকায় আসতে ভারতীয় প্রতিনিধিদলটির জন্য নির্ধারিত বিমানটি উড্ডয়নের আগে কারিগরি ত্রæটি ধরা পড়ায় প্রতিনিধি দলটি আসতে পারেননি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন