ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কের জামাইকায় জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সুরক্ষা সামগ্রী বিতরণ

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:৫৮ পিএম

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ কে কেন্দ্র করে বাংলাদেশী কমিউনিটিকে সচেতন করতে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর মাসব্যাপী বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে নিউইয়র্ক ফ্রি এন্টিবডি টেষ্ট এবং মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার বিতরণ কর্মসূচী সমাপ্ত হয়েছে। বাংলাদেশী অধুষ্যিত জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ ফাতেমা গ্রোসারীর সামনে ১৪ সেপ্টেম্বর সোমবার বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই কর্মসূচী চলে। এতে বাংলাদেশী ছাড়াও ভিন্ন দেশীদের এন্টিবডি টেষ্ট এবং তাদের মাঝেও মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার বিতরণ করা হয়।


অনুষ্ঠানের
সমাপনী পর্বে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল।

এই পর্ব সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ।
অনুষ্ঠাতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এটর্নী মঈন চৌধুরী, এটর্নী সোমা

সাঈদ, সিলেট সদর থানা সমিতির সভাপতি দেওয়ান সাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক হুমায়ুন চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা

এবিএম ওসমান গনি, উপদেষ্টা ছদরুন নূর ও রেজাউল করীম চৌধুরী, সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, কাতার জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি নজরুল ইসলাম, হবিগঞ্জ জেলার সাবেক শিক্ষা অফিসার গাফফার আহমেদ, কুইন্স বাংলাদেশ সোসাইটির অন্যতম উপদেষ্টা তোফায়েল আহমেদ চৌধুরী, সিলেট এমসি কলেজের সাবেক অধ্যাপক আমিনুল ইসলাম চুন্নু, সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি ও বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সভাপতি আহবাব চৌধুরী খোকন, শফি উদ্দীন তালুকদার, ব্রংকস কমিউনিটি বোর্ড মেম্বার মনজুর চৌধুরী জগলু ও জুসেফ চৌধুরী, মহিলা সম্পাদিকা সুতিপা চৌধুরী, এসোসিয়েশনের সাবেক প্রচার সম্পাদক আব্দুল করিম, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভুঁইয়া
প্রমুখ। অনুষ্ঠানে
বক্তারা সংগঠনের বর্তমান কমিটির কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করেন এবং আর্থ-সামাজিক উন্নয়ন সহ যেকোন প্রয়োজনে কমিউনিটি তাদের পাশে থাকবেন বলে ওয়াদা পোষণ করেন। পাশাপাশি জালালাবাদ ভবন ক্রয়ের উপর গুরুত্বারোপ করেন।


বক্তারা জালালাবাদ এসোসিয়েশনের চলমান কার্যক্রমের প্রশংসা করে বলেন, এসোসিয়েশনের আগামী দিনের যে কোন কার্যক্রম ও কর্মকান্ডে তাদের সাহায্য-সহযোগিতা ও অংশগ্রহণ অব্যাহত রাখবেন। তারা যেকোন মানবিক কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে কমিউনিটির পাশে দাঁড়ানোর জন্য বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহবান জানান। বক্তারা বলেন, প্রাণঘাতী করোনাকালে জালালাবাদ এসোসিয়েশন

বিপদগ্রস্ত মানুষের জন্য বিনামূল্যে কবর প্রদান, চিকিৎসা ও খাদ্যসহায়তা দিয়ে অনন্য নজির সৃষ্টি করেছে। বক্তাদের কেউ কেউ করোনায় মৃত্যুবরণকারী বাংলাদেশ সোসাইটির সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি কামাল আহমেদ-এর শ্রদ্ধার সাথে স্মরণ এবং করোনায় নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।


অনুষ্ঠানে এটর্নী মঈন চৌধুরী বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশী কমিউনিটির কথা ভেবে ব্যক্তিগত উদ্যোগে দেশ থেকে ১০ হাজার মাস্ক এসে বিনামূল্যে পর্যায়ক্রমে বিতরণ করছি। এটা বড় কিছু নয়, মূলত: মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে।


এটর্নী সোমা সাঈদ তার বক্তব্যে যার যার অবস্থান থেকে কমিউনিটির সেবায় এগিয়ে আসার জন্য প্রবাসীদের প্রতি আহব্বান জানান করিম চৌধুরী তার বক্তব্যে জালালাবাদ ভবন নির্মাণের উপর গুরুত্বারোপ এবং নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে বলেন, এই ভবন নির্মাণের জন্য ইতিপূর্বে এক হাজার ডলার অনুদান দিয়েছি, প্রয়োজনে আরো ৫/৭ হাজার ডলার অনুদান দেবো। আমরা জালালাবাদ ভবন চাই।


সভাপতির
বক্তব্যে ময়নুল হক চৌধুরী হেলাল বলেন, এসোসিয়েশনের পূর্ব ঘোষিত কর্মসূচী মোতাবেক এন্টিবটি টেষ্ট আর মাস্ক বিতরণ শেষ হলেও কমিউনিটির কল্যাণে মানবিক কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি বলেন, প্রবাসী সিলেট বিভাগবাসীদের যেকোন সমস্যা ও সংকটে জালালালাবাদ এসোসিয়েশন নেতৃবৃন্দ কমিউনিটির পাশে থাকবে। প্রসঙ্গত তিনি বলেন, সবার সহযোগিতায় জালালাবাদ ভবন হবে ইনশাল্লাহ।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে মহামারী কোভিড-১৯ এ মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত ও আক্রান্তদের আশু রোগমুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন এসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি মৌলানা সাইফুল আলম সিদ্দীকী।


অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী ও মূলধারার রাজনীতিক মিজানুর রহমান, সিলেট সদর সমিতির উপদেষ্টা শাহ নুর কুরেশী, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আকবর হুসেন সমর্পন, সুনামগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক তৌফিকুল আম্বিয়া টিপুর, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ পংকি মিয়া, কোষাধক্ষ মইনুল ইসলাম, সাহিত্য ও সাংকৃতিক সম্পাদক শরিফুল হক মনঞ্জু, জকিগঞ্জ সোসাইটির সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী, বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন-এর প্রচার সম্পাদক চৌধুরী তানিম প্রমুখ উপস্থিত ছিলেন বলে সংগঠনের নেতৃবৃন্দ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন