বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির পরপরই গাজায় ইসরাইলের হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪৯ পিএম

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার শাসকগোষ্ঠী হামাসের অবস্থান লক্ষ্য করে পাল্টা বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইল। গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজে সংযুক্ত আরব-আমিরাত এবং বাহরাইন ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিককরণে চুক্তিতে সই করার মুহূর্তে ইসরাইলে হামাসের রকেট হামলার জবাবে এ হামলা চালায় বলে জানায় তেল আবিব। ইসরাইলি বাহিনী এবং অবরুদ্ধ গাজার হামাসের পাল্টাপাল্টি হামলায় আবারো উত্তপ্ত মধ্যপ্রাচ্য। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, গাজার সীমান্ত সংলগ্ন ইসরাইলি এলাকায় রকেট হামলার সতর্কতামূলক সাইরেন বেজেছে। এর কয়েক ঘণ্টা আগে গাজা থেকে ইসরাইলের আশদোদ শহরে রকেট হামলা চালানো হয়। এতে দুই ইসরাইলি আহত হয়েছেন।

জবাবে বুধবারের প্রথম প্রহরে অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বিমান নিয়ে ঢুকে পড়ে ইসরাইলি বাহিনী। বেইত লাহিয়া দেইর আল-বালাহ’তে কয়েক দফা বিমান হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়, জানিয়েছে ফিলিস্তিনী গণমাধ্যম ওয়াফা।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনের ইসলামপন্থি রাজনৈতিক গোষ্ঠী হামাস নিয়ন্ত্রিত গাজায় তারা প্রায় ১০টি বিমান হামলা চালিয়েছে।
এক বিবৃতিতে তেল আবিব দাবি করেছে, গাজার যেসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে তার মধ্যে একটি অস্ত্র ও বিস্ফোরক তৈরির কারখানা এবং রকেট পরীক্ষা ও প্রশিক্ষণের জন্য হামাসের ব্যবহৃত একটি কম্পাউন্ড রয়েছে।

বুধবার ইসরাইলকে সতর্ক করে হামাস জানিয়েছে, সাধারণ ফিলিস্তিনিদের উপর কোন ধরনের হামলা হলে ইসরাইলকে চড়ামূল্য দিতে হবে। উভয় পক্ষের পাল্টাপাল্টি হামলায় কোন হতাহতের খবর জানায়নি। সূত্র : রয়টার্স

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫০ পিএম says : 0
May Allah [SWT] destroy Israel and those so called muslim country who are helping Israel.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন