মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন মৌসুমেও উড়ন্ত বেনজেমা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ক্রিন্টিয়ানো রোনালদো যাওয়ার পর তার শ‚ন্যতা প‚রণ করতে বেশ কিছু খেলোয়াড়ই কিনেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু নতুনদের কেউই আদতে দাবি মেটাতে পারেননি। তবে অসাধারণ ছন্দে থাকা দলটির আরেক সিনিয়র খেলোয়াড় করিম বেনজেমা ঘাটতি অনেকটাই পুষিয়ে দেওয়ার চেষ্টা করছেন। নতুন মৌসুমেও সে ধারাবাহিকতা বজায় রাখার ইঙ্গিত দিয়েছেন এ ফরাসি তারকা।
২০২০-২১ মৌসুমের স্প্যানিশ লা লিগায় নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে আগের দিন এস্তাদিও আলফ্রেদো দি স্তেফানোতে গেতাফের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল। সহজ প্রতিপক্ষের বিপক্ষে বড় জয় পেয়েছে লস ব্লাঙ্কোসরা। জিনেদিন জিদানের দলের ৬-০ গোলের উড়ন্ত জয়ের ম‚ল কৃতিত্ব বেনজেমারই। একাই করেছেন চারটি গোল। এছাড়া একটি গোলেও অবদান রয়েছে এ তারকার। বাকি দুটি গোল করেছেন অধিনায়ক সার্জিও রামোস ও তরুণ সার্জিও আরিবাস।
ম্যাচটি অবশ্য সম্প‚র্ণ রুদ্ধদ্বারে অনুষ্ঠিত হয়েছে। দর্শকের উপস্থিতি তো দ‚রের কথা, কোনো সাংবাদিক কিংবা টিভি ক্যামেরাও ঢুকতে দেওয়া হয়নি। কেবল ম্যাচের ফল পরবর্তীতে জানিয়ে দেয় ক্লাবটি। তবে জানা গেছে, ম্যাচে ফিটনেস জনিত সমস্যার কারণে খেলেননি দলটির অন্যতম ভরসা এডেন হ্যাজার্ড ও গ্যারেথ বেল। একই কারণে লা লিগায় রিয়ালের প্রথম ম্যাচেও শঙ্কায় আছেন বেলজিয়ান তারকা হ্যাজার্ড।
বেল অবশ্য রিয়ালের লা লিগা অভিযান শুরুর আগেই ক্লাব ছাড়তে পারেন। ইংলিশ ও স্প্যানিশ গণমাধ্যমের জোরালো খবর, আবারও টটেনহ্যাম হটস্পারে ফিরছেন তিনি। এছাড়া, তার সম্ভাব্য নতুন ক্লাবের তালিকায় আছে ম্যানচেস্টার ইউনাইটেডের নামও। আগের দিন ম্যাচের অর্ধেক শেষ না হতেই স্টেডিয়াম ত্যাগ করতে দেখা গেছে হ্যাজার্ড ও বেলকে। ওয়েলস ফরোয়ার্ড ছিলেন মাত্র ২৭ মিনিট।
২০১৮ সালে রোনালদো দল ছাড়ার পর থেকেই দলের হাল ধরেছেন বেনজেমা। সেসময় থেকে রিয়ালের জার্সি গায়ে তিনি লক্ষ্যভেদ করেছেন ৫৭ বার। গত মৌসুমে রিয়ালের লিগ শিরোপা জয়ে ছিল তার গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা। জিততে না পারলেও বার্সেলোনার লিওনেল মেসির সঙ্গে পিচিচি ট্রফির (লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার) জন্য লড়াই করেছিলেন সমান তালে। পরে তিনি অবশ্য জিতে নেন মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার।
আগামী রোববার লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। আর গেতাফে তাদের লিগ অভিযান শুরু করবে আগামীকাল। তাদের প্রতিপক্ষ ওসাসুনা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন