বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লঘুচাপ কেটে গেছে আশ্বিনেও গা-জ¦লা ভ্যাপসা গরম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

উত্তর অন্ধ্র উপকূল ও এর সংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি দুর্বল হয়ে কেটে গেছে। এদিকে গতকাল বুধবার পয়লা আশ্বিনেও দেশের বেশিরভাগ জেলায় ভাদ্রের মতো তালপাকা ভ্যাপসা এবং গা-জ¦লা গরম অব্যাহত থাকে। অনেক জায়গায় বৃষ্টিপাত হলেও, বৃষ্টি ঝরেছে গুঁড়ি গুঁড়ি কিংবা হালকা। কোথাও কোথাও সাময়িক বর্ষণ হয় মাঝারি ধরনের। এতে করে গরম আরও উসকে উঠেছে।

গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী বিভাগের তাড়াশে ৩৫.৫ ডিগ্রি সে.। ঢাকার পারদ সর্বোচ্চ ৩৪ এবং সর্বনিম্ন ২৭.৮ ডিগ্রি সে.। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় হাতিয়ায় ৬১ মিলিমিটার। এ সময় ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশালে বৃষ্টিপাত হয়নি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবির্তত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। আবহাওয়া বিভাগ জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন