শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফের বন্ধ ঘোষণা আল-আকসা মসজিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৬ পিএম

করোনা ভাইরাসের বিস্তার রোধে মুসলিমদের প্রথম কিবলাহ ও তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদ ফের সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার থেকে এটি বন্ধ থাকবে বলে মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে। আজ বৃহস্পতিবার জেরুজালেমের ওয়াকফ কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। খবর আরব নিউজের।
প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল ও ফিলিস্তিন অঞ্চলে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মসজিদের ওয়াকফ কর্তৃপক্ষ জরুরি বৈঠকে বসে। শুক্রবার বিকাল থেকে তিন সপ্তাহের জন্য মসজিদ ও এর সংলগ্ন এলাকায় প্রার্থণাকারীদের প্রবেশ নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছে কমিটি।
মসজিদের পরিচালক ওমর কিসওয়ানি বলেছেন, ইসলামিক ওয়াকফ কমিটি করোনা ভাইরাস বিস্তার রোধে সুরক্ষামূলক ব্যবস্থার অংশ হিসেবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আল আকসা মসজিদের অভ্যন্তরে নামাজের স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে মসজিদের প্রাঙ্গণে নামাজ আদায় করা যাবে বলে ওয়াকফ কমিটি থেকে জানানো হয়।
ওয়াকফ কমিটির সদস্য হাতিম আব্দেল কাদের গণমাধ্যমকে বলেন, ‘আমরা আশা করি নাগরিকরা তাদের স্বাস্থ্য ও কল্যাণের স্বার্থে প্রক্রিয়াটি বুঝতে পারবেন।’
তিনি জানান, মসজিদে আজান দেওয়া বন্ধ হবে না। কেবলমাত্র ওয়াকফের কর্মীরা মসজিদে নামাজ আদায় করতে পারবেন।
করোনা মহামারীকালে এই নিয়ে দ্বিতীয় দফায় বন্ধ ঘোষণা করা হল আল-আকসা মসজিদ। গত মার্চে প্রথম দফায় মসজিদটি বন্ধ ঘোষণা করা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন