ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে

শান্তি ও সমৃদ্ধি চাইলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ এএম

ডা. জাফরুল্লাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ভারত বাংলাদেশের বন্ধু হতে পারে না। বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি চাইলে ভারতের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে যুদ্ধ ঘোষণা করতে হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভারতকে ফাইনাল ওয়ার্নিং দেওয়া উচিৎ। ভারত নজর দিয়েছে কীভাবে বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করা যায়। আর সেই কারণে আন্তর্জাতিক নিয়মাবলী না মেনে পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে। তারা সুকৌশলে আমার দেশের দুই নেত্রীকে বন্দি করে রেখেছে। বেগম খালেদা জিয়াকে গুলশানে এবং শেখ হাসিনাকে আমলা ও ‘র’ দ্বারা আবদ্ধ করে রেখেছে।

তিনি বলেন, ভারত বাংলাদেশের জনগণকে বিচ্ছিন্ন করে রাখতে চায়। কিন্তু আমাদের ঐক্যবদ্ধ ভাবে দাঁড়াতে হবে। এভাবে চলতে পারে না। তাদেরকে একটি ফাইনাল ওয়ার্নিং দেওয়া উচিৎ। চলুন সবাই ঐক্যবদ্ধভাবে ভারতের বিরুদ্ধে আরেকটি যুদ্ধ ঘোষণা করি।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর প্রমুখ।

অনুষ্ঠানে কয়েক মিনিট বক্তব্য দেওয়ার পর ডা. জাফরুল্লাহ চৌধুরী অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত গাড়িতে তুলে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
Ahmed Saleh ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৪ এএম says : 0
ভারত বড় দেশ হিসাব করে পাড়া দিতে হবে।ডা, জাফরউল্লাহ সাহেব সন্মান রাখে বলতেছি আপনে আমি ভারতের জুয়া, টিভি চ্যানেল বন্ধ করার উপায় বাহির করেন জনগনকে উৎহিত করেন আস্ত আস্তে নিজের কৌশল অবলম্বন করতে পারলে আমরা উন্নত হইতে পারব। আমরা এখন এমন অবস্থা সন্মুখিন হয়ে আছি ভারতের কাপড়,ছাড়া আমরা বাজার থেকে কিনতে চাইনা এইসব কেন আমাদের মানসিক ওতা পরিবর্তন করতে হবে। বাংলার জনগন যদি ভারতের জিনিস পএ না কিনি তখন ব্যাবসায়ি গন বাধ্য হয়ে ভারত থেকে কিছু আনবেনা।এই চিন্তা নিয়ে কাজ করেন তখন আস্তে আস্তে সব টিক হয়ে যাবে। এবং হিন্দি গান বা ডিভিডি আনা বন্ধ করার কৌশল অবলম্বন করেন।
Total Reply(0)
Nurul Huda ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৫ এএম says : 0
এই যুদ্ধ হোক অর্থনৈতিক অথবা রাজনৈতিক, বাংলাদেশের অধিকাংশ মানুষের সমর্থন থাকবে বলে মনে করি। মিনিমাম ৮৫% সাপোর্ট পাওয়া যাবে।
Total Reply(0)
Muhammad Murad Islam ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৫ এএম says : 0
ভারতের সাথে যুদ্ধ করার আগে বাংলাদেশে বসবাসরত ভারতীয় দালালদের কে শায়েস্তা করতে হবে তাদের আগ্রাসন রুখে দিতে হবে
Total Reply(0)
Muhit A Rana ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৬ এএম says : 0
আমি ব্যক্তিগতভাবে মনে করি, আমাদের সবারই উচিত চরম অসভ্য-নির্লজ্জ-পাশবিক ভারতের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে অবতীর্ণ হওয়া। এ যুদ্ধ হবে ভারতকে অন্তর থেকে ঘৃণা করার পাশাপাশি তার সকল পণ্য বর্জন করা, তার তথাকথিত সেবা বর্জন করা, তার এদেশীয় দালালদের তথা ভারতীয় রাজাকারদের প্রতিরোধ করা তথা সার্বিকভাবে বিশ্বের নিকৃষ্টতম সাম্প্রদায়িক জুলুমবাজ ইসলামবিদ্বেষী এই জালিম দেশটাকে বর্জন করা!
Total Reply(0)
Mahmood Hasan Ramiz ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৬ এএম says : 0
এক তরফা ভারতের আগ্রাসনে বাংলাদেশের ৯৫% মানুষ ভারতকে মনে প্রানে ঘৃনা করে,
Total Reply(0)
মোঃ রাজু পাটওয়ারী ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৬ এএম says : 0
পাকিস্তানের সাথে আমাদের মুক্তি বাহিনীর যুদ্ধ টা দেখি নি তবে ভারতের সাথে যদি আমাদের যুদ্ধ হয় অবশ্যই সে যুদ্ধে আমি অংশগ্রহণ করবো ইনশাআল্লাহ।
Total Reply(0)
Robin ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৬ এএম says : 0
আসেন স্যার আর একটা যুদ্ধ করি ভারতের বিরুদ্ধে। বাবা করেছে পাকিস্তানের বিরুদ্ধে আমরা করবো ভারতের বিরুদ্ধে।
Total Reply(0)
Rakibul Alam Mona ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৭ এএম says : 0
ভারতের বিরুদ্ধে কিছু বললে কারও কারও আবার লেজে আগুন ধরে যায়। কিন্তু স্বনির্ভর বাংলাদেশ নির্মানে অবশ্যই ভারতের উপর নির্ভরতা কমাতে হবে ।
Total Reply(0)
Jahedul Alam Chowdhury ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৭ এএম says : 0
ডক্টর জাফরুল্লাহ এই অবিসংবাদিত বাণী কে কেন্দ্র করে জাতি ঐক্যবদ্ধ হয়ে শক্ত প্রতিরোধ করতে পারলেই এদেশের অর্থনীতি,সমাজনীতি,পরিবারনীতি টোটাল অর্থনীতির ভিত মজবুত হবে ইনশাআল্লাহ এবং দেশের আপামর সাধারণ মানুষ ভারতের শোষণ-বঞ্চনা এবং জিম্মিদশা থেকে মুক্ত হবে।
Total Reply(0)
Md Ibrahim Ali ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৭ এএম says : 0
যোদ্ধের সময় ভারত তাদের স্বার্থের জন্য আমাদেরকে সাহায্য করছিল, তাদের উদ্দেশ্য পাকিস্তানকে দুর্বল করা, দেশ দুই ভাগ হলে আধা শক্তি কমে যাবে, এই চিন্তা থেকে সাহায্য করা
Total Reply(0)
Join Groop ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৭ এএম says : 0
বাংলাদেশের আসি ভাগ মানুষ ভারতকে চরম ভাবে ঘৃণা করে,প্রতিরোধ এখন শুধু সময়ের ব্যপার।
Total Reply(0)
Mohiuddin Faruk ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৮ এএম says : 0
সত্যিকারের যারা আওয়ামীলীগ করে তারা এ ভারত কে ঘৃনা করে। যেমন বঙ্গবন্ধু ভারতকে পছন্দ করত না। কিন্তু কিছু আওয়ামী নামধারী মূলত ভারত প্রেমী।
Total Reply(0)
Nazrul Islam Majumder ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৮ এএম says : 0
ভারতের সহায়তায় এদেশ স্বাধীন হয়েছে। আমাদের গোলামী স্বভাবের কারনে আমাদের স্বার্বভৌমত্ব এখন ভারতের পদতলে। কিন্তু পাকিস্তানকে ভাগ করে সবচেয়ে লাভবান হয়েছে ভারত। অর্থনৈতিক এবং সামরিক উভয় দিকে ভারত অকল্পনীয়ভাবে লাভবান। অথচ কৃতজ্ঞতা দেখাতে অকাতরে সব দেয়ার পরও যেন কৃতজ্ঞতা শেষ হয় না।
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩০ এএম says : 0
ভারতকে, বাংলাদেশ সাহায্য না করিলে হাজার হাজার ভারতীয় না খেয়ে মরিবে। ইনশাআল্লাহ।
Total Reply(0)
Rezaul Kabir Chowdhury ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৯:০২ এএম says : 0
MR. DR. ZAFURULLAH SIR R U OK? সস্তা বুলিতে বস্তা বরতে কোন কষ্ট লাগে না। চামড়ার মুখ ! বলাই যায়। স্বাধীন দেশটাকে কেমনে নিরানন্দ করে রাখা যায় সেই বেবশটাঈ কি করতাচেণ? লাভ নাই। দেশ টাকে আফগানিস্তান, ফিলিস্তিন, কাশ্মীর বানানোর ইচ্ছা কৈরা নিজে কবরে যাইয়া শুইয়া থাকার মতলব করছেন নাকি?
Total Reply(0)
Hazrat Ali ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১:১৩ পিএম says : 0
আরে ভাই রেজাউল আপনাদের মতো দু একজনের কারনে ভারতের পা চাটতে হয়।যার কারনে বাংলাদেশের এ অবস্থ।
Total Reply(0)
Hazrat Ali ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১:১৪ পিএম says : 0
আরে ভাই রেজাউল আপনাদের মতো দু একজনের কারনে ভারতের পা চাটতে হয়।যার কারনে বাংলাদেশের এ অবস্থ।
Total Reply(0)
Mohamed Badar ২০ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪৯ পিএম says : 0
ডা:জাফর উল্লাহ ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা দিয়ে অসুস্থ হয় পরলেন। লক্ষন ভাল দেখছিনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন