ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

অল্পে বাঁচলেন নেইমার

স্বস্তির জয় পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ এএম

বড় ধরনের শাস্তির খড়্গই ঝুলছিল নেইমারের মাথার উপর। তবে বলা যায়, এযাত্রায় অল্পতেই পার পেয়ে গেছেন ব্রাজিলিয়ান সেনসেশন। প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) তারকা ফরোয়ার্ডকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি অলিম্পিক মার্সেইয়ের আলভারো গঞ্জালেজের বিরুদ্ধে বর্ণবাদের যে অভিযোগ তিনি করেছেন, তা তদন্ত করে দেখবে ফরাসি লিগ কর্তৃপক্ষ।
গত রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে মেজাজ হারিয়ে মার্সেইয়ের গঞ্জালেজের মাথার পেছনে আঘাত করেছিলেন নেইমার। পরে ভিএআরের সাহায্য নিয়ে তাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। ওই ঘটনায় বুধবার তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে লিগ দে ফুটবল প্রফেশনাল (এলএফপি)। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময়ই অবশ্য ফোর্থ অফিসিয়ালের কাছে বর্ণবাদের শিকার হওয়ার কথা জানিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা। তার অভিযোগ, স্প্যানিশ ডিফেন্ডার আলভারো তাকে ‘বানর’ বলেছেন। এ নিয়ে মারামারিতে জড়িয়ে পড়া পিএসজির তিন আর মার্সেইয়ের দুই ফুটবলারকে দেখানো হয় লাল কার্ড। নেইমারসহ তাদের সবাইকে শাস্তি দিয়েছে এলএফপি।
সবচেয়ে বড় শাস্তি জুটেছে পিএসজির লেভিন কুরজাওয়ার কপালে। ৬ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই ফরাসি ডিফেন্ডার। যাকে তিনি লাথি মেরেছিলেন, মার্সেইয়ের সেই জর্ডান আমাভি পেয়েছেন তিন ম্যাচের নিষেধাজ্ঞা। প্যারিসিয়ানদের আর্জেন্টাইন মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস স্বদেশি দারিও বেনেদেত্তোর সঙ্গে বচসায় জড়িয়েছিলেন। পারেদেসকে দুই ও বেনেদেত্তোকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া, লিগের শৃঙ্খলা কমিটি আগামী ২৩ সেপ্টেম্বর তলব করেছে পিএসজির অ্যাঞ্জেল ডি মারিয়াকে। আর্জেন্টাইন উইঙ্গারের বিরুদ্ধে অভিযোগ, বাগ-বিতন্ডার আগে ম্যাচের মাঝে আলভারোকে থুতু মেরেছিলেন তিনি।
স্বস্তির খবর আছে মাঠের লড়াইয়েও। দুই ম্যাচ খেলে ফেললেও পিএসজি) নামের পাশে ছিল না কোনো পয়েন্ট। লিগ ওয়ানের তৃতীয় ম্যাচেও জয় না পাওয়ার শঙ্কায় ছিল টমাস টুখেলের দল। তবে গতপরশু রাতে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে মেসের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে নেইমার-এমবাপে হীন পিএসজি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লক্ষ্যভেদ করে ফরাসি লিগ চ্যাম্পিয়নদের স্বস্তি পাইয়ে দেন ইউলিয়ান ড্রাক্সলার।
নিসের বিপক্ষে সামনের ম্যাচেও ফরাসি লিগের শিরোপাধারীরা পাবে না বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে। নেইমার ফিরতে পারবেন আগামী ২৭ সেপ্টেম্বর, রাসের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন