ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আল্লামা শফী যুগের চির অবসান

সারাদেশে শোকের ছায়া

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম | আপডেট : ১২:০৭ এএম, ১৯ সেপ্টেম্বর, ২০২০

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক বার্তায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শেখ হাসিনা বলেন, ’আল্লামা আহমদ শফী ইসলামি শিক্ষার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। পাশাপাশি কওমি মাদরাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নেও ভূমিকা রেখেছেন।’ প্রধানমন্ত্রী মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আল্লামা আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম। তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী ছিলেন দেশের শীর্ষস্থানীয় আলেমে দ্বীন, ইলমে হাদিসের একজন মহান শিক্ষক। অসংখ্য আলেমে দ্বীনের সুযোগ্য ওস্তাদ, বহু সংখ্যক মাদরাসার প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক, বহু মসজিদের প্রতিষ্ঠাতা এবং অসংখ্য দ্বীনী, সামাজিক এবং সেবাধর্মী প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক।
ধর্ম সচিব আরও বলেন, দেশে দ্বীনী শিক্ষার প্রচার ও প্রসার, সামাজিক এবং সেবাধর্মী কার্যক্রমে মরহুমের বিশেষ অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. আনিস মাহমুদ এক শোক বার্তায় আল্লামা আহমদ শফীর রূহের মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
বিভিন্ন ইসলামী দলের গভীর শোক : আল্লামা আহমদ শফীর ইন্তেকালে আরো যেসব নেতৃবৃন্দ গভীর শোক প্রকশ ও মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন তারা হচ্ছেন, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও মহাসচিব অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, জমিয়তে সম্মিলিত ইসলাম ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান ও মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসমাঈদ নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও মহাসচিব মাওলানা মতিউর রহমান গাজীপুরী, খেলাফত মজলিসের আমীর মাওলানা মো. ইসহাক ও মহাসচিব অধ্যাপক আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদার ও মহাসচিব মুফতি মুহাম্মদ আব্দুল কাইয়ূম, জমিয়তে উলামায়ে ইসলাম একাংশের সভাপতি সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা রুহুল আমিন ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকীব অ্যাডভোকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
একরামুল হাছান ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৪ এএম says : 1
ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহী রাজীউন। আল্লাহ্ যেন তাকে জান্নাত দান করেন। আমীন
Total Reply(0)
মিলন খাঁন ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৪ এএম says : 1
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দোয়া করি মহান আল্লাহ পাক রাব্বুল আলামিন মরহুম কে যেন জান্নাতুল ফেরদাউস নসিব করেন।
Total Reply(0)
Mohammad Tofaiel Ahmmed ১৮ সেপ্টেম্বর, ২০২০, ২:২৩ পিএম says : 1
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি
Total Reply(0)
Humayun Kabir Howlader ১৮ সেপ্টেম্বর, ২০২০, ২:২৪ পিএম says : 1
আল্লাহ তায়ালা হুজুর‌কে জান্না‌তের উচ্চ মাকাম দান করুন আ‌মিন।
Total Reply(0)
Shahid Ahmed ১৮ সেপ্টেম্বর, ২০২০, ২:২৪ পিএম says : 1
ল্লাহ দ্বীনের এই মহান খাদিমকে মাগফিরাত করে জান্নাতুল ফিরদাউসে আ’লা মোকাম নসীব করুন ও পরিবারকে সবরে জামীল দান করুন ।
Total Reply(0)
Shams Biplob ১৮ সেপ্টেম্বর, ২০২০, ২:২৫ পিএম says : 0
আল্লাহ পাক উনাকে জান্নাতুল ফিরদাঊস নসিব করুন, আমিন
Total Reply(0)
Aminur Rahman ১৮ সেপ্টেম্বর, ২০২০, ২:২৯ পিএম says : 0
ইন্না লিল্লাহি ওয়া ইন্না আলাইহি রাজিউন আল্লাহ যেন হুজুরকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন আমিন
Total Reply(0)
md anwar ali ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৭ পিএম says : 1
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ পাক হুজুরকে জান্নাতের উচ্চ মাকাম দান করুক। (আমিন)
Total Reply(0)
হাঃআঃ জলিল পাহাড়পুরী ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:২২ পিএম says : 1
ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি র-জিঊন
Total Reply(0)
এ.এইচ.এম.জাহীন বিন আলম সিকদার ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫০ পিএম says : 1
একজন আলেম এর মৃত্যু মানে পুরো জাহানের মৃত্যু, আল্লাহ তায়া’লা আমাদের শায়েখ কে কবুল করুন।
Total Reply(0)
Rokonuzzaman Repon ১৯ সেপ্টেম্বর, ২০২০, ২:২৫ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন আল্লাহু তা'আলা হুজুরকে জান্নাতে উচুঁ মাকাম দানকরুন।
Total Reply(0)
Mushfiq Avi ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫০ পিএম says : 1
আল্লাহ হুজুরকে জান্নাতে নসিব করুন। লাস্ট দেখা করছিলাম জানুয়ারী ৫ তারিখ, দোয়া নিলাম, জিজ্ঞাসা করেছিলেন আমার গ্রামের বাড়ি কোথায়?
Total Reply(0)
Muhammad Abdul Quddus ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫০ পিএম says : 1
Allah takae Behest nasib korun, tinae khub valo manus seilen,islamer akjon ovibhabok haralaam.
Total Reply(0)
আবুল কাসেম ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩২ পিএম says : 1
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন আমিন
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৮ পিএম says : 0
আমি মাদ্রাসার ছাত্র নই আমি পেশাগত ভাবে একজন সাংবাদিক এই ঘটনায় আমি খুবই দুঃখপেয়েছি। যদিও বিষয়টি আমার ধরা ছোয়ার অনেক বাহিরে তারপরও আমার সামান্য জ্ঞানে আমি যা বুঝেছি তারউপর নির্ভর করে কিছু কথা বলতে চাই। এই ঘটনাটা খুবই দুঃখজনক একটা ঘটনা ঘটে গেছে। বাবুনগরী একজন আলেম কিন্তু মুক্তিযুদ্ধের বিপক্ষে এবং পাকিদের শহদর হিসাবে সমাজে বহু বছর ধরে পরিচিত। তিনি বহু বছর ধরে দেশের বাহিরে ছিলেন সেখানে তিনি তালেবানদের সাথে সম্পৃক্ত ছিলেন এমন কথাও শোনা যায়। এরপর তিনি যেভাবেই হউক কওমি মাদ্রাসার সাথে সম্পৃক্ত হয়ে বড় আসন পেয়ে রাজনীতি সাথে মাদ্রাসাকে জড়িত করতে প্রচেষ্ট হন কিন্তু দেশের কওমি মাদরাসাগুলোর নেতৃত্ব দিয়ে আসছিলেন আহমদ শফী সাহেব যেজন্যে তিনি (বাবুনগরী) তাঁর কাজে সফল হতে পারেননি বরং শাপলা চত্বরে এক রক্তক্ষয়ই পরিস্থিতির জন্ম দিয়েছিলেন এই আলেম বাবুনগরী। তাঁকে এই সংগঠন থেকে বের করে দেয়ার সময়ে ভূমিকা রেখেছিলেন আনাস মাদানি (আহমদ শফী সাহেবের ছেলে)। সেই কারনে বাবুনগরী দেরীতে হলেও আন্দোলনের জন্ম দিয়ে পেছন থেকে নেতৃত্ব দিয়ে (এটা অবশ্যই আমার ব্যাক্তিগত মতামত) আনাস মাদানিকে বহিষ্কার করে এবং আলেমেদ্বীন আল্লামা শাহ আহমদ শফী সাহেবকে সম্মানী পদ দিয়ে মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে অব্যহতি দিতে সক্ষম হয়। আমার ব্যাক্তিগত মত হচ্ছে, এখানে যে অবস্থার সৃষ্টি হয়েছে এখন যদি কোনক্রমে বাবুনগরী কমিটিতে আবার আসতে পারে তাহলে আলেমেদ্বীন আল্লামা শাহ আহমদ শফী সাহেব যেভাবে ইসলামী শিক্ষাকে সরকারি ভাবে স্বীকৃতি করিয়ে সম্মান জনক যায়গায় নিয়েছিলেন সেখানে আঘাত আসার কারণ সৃষ্টি হতে পারে। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সত্য বুঝা, সত্য জানা, সত্য উপলব্ধি করা, সত্য নিয়ে গবেষণা করার ও সততার সাথে চলার ক্ষমতা প্রদান করুন। আমিন
Total Reply(1)
Monjur Rashed ২১ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৩ পিএম says : 1
Don't worry. Hefajoth will not be able to skip from snare of Government. Successor of Shofi would be
Arafat Towfiq Munmun ১৯ সেপ্টেম্বর, ২০২০, ২:২৪ এএম says : 0
ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন।ইয়া রব তুমি তাকে তোমার ক্ষমার চাদরে জড়িয়ে জান্নাতের উচু মাকাম তাকে দান কর।আমিন
Total Reply(0)
Sohrab Hossain ১৯ সেপ্টেম্বর, ২০২০, ২:২৫ এএম says : 0
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন মরহুমার রুহের মাগফিরাত কামনা করছি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি
Total Reply(0)
Karim ullah. ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৪ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন আ্‌মিন।তবে দু:খ হলো সকল ইসলামী দল শোক বার্তা দিলেও জামাত শিবিবের কোন শোক বার্তা পেলাম না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন