ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তালেবানের সঙ্গে সংঘর্ষে আফগান নিরাপত্তা বাহিনীর ১১ সদস্যসহ নিহত ৪৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৭ পিএম

তালেবানের সঙ্গে সংঘর্ষে আফগান নিরাপত্তা বাহিনীর ১১ সদস্যসহ ৪৯জন নিহত হয়েছে। উভয় পক্ষে শান্তি আলোচনা চলার মধ্যেই পূর্বাঞ্চলীয় নানগহর প্রদেশের তিনটি ডিস্ট্রিক্টে বৃহস্পতিবার রাতভর এ সংঘর্ষ হয়। -আলজাজিরা

নানগর প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগয়ানি বলেন, নিরাপত্তা বাহিনীর তল্লাশি চৌকিতে তালেবানরা বন্দুক নিয়ে হামলা করলে সংঘর্ষ শুরু হয়। এতে নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য, সরকারপন্থি ৮ যোদ্ধা এবং ৩০ তালেবান সদস্য নিহত হন। তিনি বলেন, হেসারাক ডিস্ট্রিক্টে নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য নিহত হয়েছে। খোগওয়ানি ডিস্ট্রিক্টে মারা গেছে সরকারপন্থি ৮ যোদ্ধা। তবে তালেবানরা কোথায় মারা গেছে, তা তিনি বলেননি। হামলার ব্যাপারে তালেবান কোনও মন্তব্য করেনি। আফগানিস্তানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী আসাদুল্লাহ খালিদ বলেন, তাদের পক্ষ থেকে হামলা করা হয়নি। দেশের শত্রুরা নিয়মিত হামলা করছে।

বহু বছরের সংঘাত নিরসনে কাতারের রাজধানী দোহায় তালেবান ও আফগান সরকারের প্রতিনিধিদের মধ্যে চলমান আন্দোলনের মধ্যেই এ হামলা হলো। সোমবার তারা আলোচনা শুরু করেছেন। আগামী বছরের মে মাসে আফগানিস্তান থেকে সব সেনা সরিয়ে নেয়ার জন্য যুক্তরাষ্ট্র তালেবানের সঙ্গে চুক্তি করেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন