ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুবাইয়ে বন্ধ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইট

২ বার কোভিড রোগীকে নিয়ে সফর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

দু’বার করোনাভাইরাসের রোগী নিয়ে সফর করার জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের পরিষেবা ১৫ দিনের জন্য বন্ধ করে দিল দুবাই বিমানবন্দর। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বন্ধ থাকবে। দুবাইয়ে নিয়ে যাওয়া করোনা রোগীর সব মেডিক্যাল ও কোয়ারানটিনের সব খরচ বহনের জন্যও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে শাস্তি দেওয়া হয়েছে।

শুক্রবার থেকেই দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব বিমান বন্ধ করে দিয়েছে দুবাই অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, দুটি পৃথক ঘটনায় কোভিড ১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসা সত্তে¡ও, সেই রোগীদের বিমানে সফর করিয়ে দুবাই পৌঁছে দেওয়া হয়েছে।

দুবাই সিভিল এভিয়েশন অথরিটির বক্তব্য, ‹২ সেপ্টেম্বর চিঠি দিয়ে আপনাদের আগেই জানিয়েছিলাম, করোনাভাইরাস পজিটিভ আসা একজন যাত্রীকেও সফর করালে তা সফররত অন্যান্য যাত্রীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।

করোনাভাইরাসের অতিমারীর সময় কোভিড পজিটিভ রোগীকে দুবাই থেকে বা দুবাই পর্যন্ত বিমানে সফর করানোটাও নিয়ম লঙ্ঘন বলে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ‹১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব পরিষেবা বন্ধ থাকবে। এই নির্দেশ কার্যকর থাকবে শুক্রবার ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।› ফের পরিষেবা শুরু করার জন্য, ভুল সংশোধনে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা সবিস্তার জানাতে অনুরোধ করা হয়েছে এয়ার ইন্ডিয়াকে।

এ দিকে, শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬,৪২৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ৫২,১৪,৬৭৮ জন। এখনও চিকিৎসাধীন রয়েছেন ১০,১৭,৭৫৪ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ৪১,১২,৫৫১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭,৪৭২ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৮.৮৬%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৪,৩৭২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১,১৭৪ জনের। মৃতের হার ১.৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১০,০৬,৬১৫ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন