শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

খুনের ১২ বছর পর ফেরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

এক যুগ আগে কিশোরীকে খুন করা হয়েছিল। সেই অপরাধে ছয়জনের কারাদন্ডও হয়েছে। কিন্তু এক যুগ পর সেই ‘খুন’ হওয়া কিশোরী ফিরেছেন বিবাহিতা মহিলা হয়ে। সাথে আছে সন্তানও। অবাক করা এই ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের জালাউন জেলায়। ২০০৮ সালে তার বয়স ছিল ১৪ বছর। হঠাৎ করেই একদিন নিখোঁজ হয়ে যান। থানায় জিডি করে পরিবার। এর কয়েক দিন পর কানপুর জেলার ঘাটমপুর এলাকা থেকে এক অজ্ঞাতপরিচয় কিশোরীর মৃতদেহ উদ্ধার হয়। আর সেই মৃতদেহ নিখোঁজ মেয়ের বলে শনাক্ত করেন তার মা।
পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে অপহরণ ও খুনের অভিযোগ আনা হয় ছয় ব্যক্তির বিরুদ্ধে। কিশোরীর মা আদালতে অভিযোগ করেন জড়িতদের বিরুদ্ধে পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। এরপরই চয়জনকে ধরে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। মামলার বিচার চলা অবস্থায় একজনের মৃত্যু হয়।
এদিকে ঘটনার এক যুগ পর হঠাৎ করেই উত্তরপ্রদেশের আলিগড়ে খোঁজ পাওয়া যায় মেয়েটির। সে এখন ২৬ বছরের মহিলা এবং আলিগড়েই বিয়ে করে সংসার করছেন। এক স্থানীয় রাজনীতিবিদের অভিযোগের ভিত্তিতে মেয়েটিকে খুঁজে বের করে জালাউনের পুলিশ। অপরদিকে যাদের বিরুদ্ধে অপহরণ ও খুনের অভিযোগ তাদের অব্যাহতি দিতে আদালতে আবেদন জানাবে পুলিশ। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন