ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে ৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

যাত্রীবাহী দুটি বাস ও একটি মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে মাগুরায় চারজন নিহত হয়েছেন। এছাড়া কুষ্টিয়া ও গোপালগঞ্জে একজন করে নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে জানান, মাগুরা-যশোর মহাসড়কের মঘিরঢাল এলাকায় দুটি যাত্রীবাহী পরিবহন ও একটি মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে ৪ জন নিহত এবং ২০ জন আহত হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। আহতদের ১৭ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর আড়াইটার দিকে মাগুরা-যশোর সড়কের মঘীরঢাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে চাকলাদার পরিবহনের সুপার ভাইজার আমিন মিয়া (৪০)। তার বাড়ি যশোর রুপদিয়া গ্রামে। অপর নিহত হচ্ছে নরসিংদি দত্তপাড়ার ফকরুল ইসলাম (৩৮)। অন্য দুজনের পরিচয় পাওয়া যায়নি। পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বেলা দেড়টার দিকে বরিশাল থেকে আসা চাকলাদার পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময় চাকলাদার পরিবহনের বাসটির পেছনে আরও একটি মাইক্রোবাস ধাক্কা দেয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে ছিটকে পড়ে যায়।
উদ্ধারকর্মীরা জানিয়েছেন, নিহত চারজনসহ হতাহত ব্যক্তিদের বেশিরভাগই চাকলাদার পরিবহনের যাত্রী। দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়। বিকাল ৪টা পর্যন্ত সদর হাসপাতালের জরুরি বিভাগে আহত ১৭ জনকে ভর্তি করা হয়েছে। তাদের কয়েকজনের অবস্থা গুরুতর। মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জয়নাল আবেদিন জানান,, দুর্ঘটনার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধারকাজ শুরু করেন। চাকলাদার পরিবহনের বাসটি খালের পানির মধ্যে আংশিক ডুবে ছিল। এখন পর্যন্ত সেখান থেকে চারটি লাশ উদ্ধার করা হয়েছে। তবে উদ্ধারকাজ এখনো শেষ হয়নি। এছাড়া বাসের মধ্যে আর কোনো লাশ নেই বলেও নিশ্চিত হয়েছেন উদ্ধারকর্মীরা। তিনি বলেন, হতাহত ব্যক্তির সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক আলাউদ্দিন (২২) নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার পাথালিয়া নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত পিকআপ চালক আলাউদ্দিনের বাড়ি খুলনা শহরের বয়রা এলাকায়। ভাঙ্গা হাইওয়ে খানার এসআই মলয় রায় জানান, ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।
কুষ্টিয়ায় : কুষ্টিয়ায় শ্যালোইঞ্জিন চালিত নসিমনের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে হাফিজুর রহমান (৪৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় মোটর সাইকেলে থাকা তার স্ত্রী গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেছে। তার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক। গতকাল বিকেলে কুষ্টিয়া-চুয়াডাঙ্গা আঞ্চলিক সড়কের পাটিকাবাড়ী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাফিজুর রহমান চুয়াডাঙ্গা সদর উপজেলার পলাশপাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলার ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করতেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন