বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যত্রতত্র গ্যাস ও পেট্রোল বিক্রি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ও ফায়ার সার্ভিসের অনুমোদন ছাড়া পটুয়াখালীর মহিপুরে যত্রতত্র ঝুঁকিপূর্ণভাবে বিক্রি হচ্ছে এলপিগ্যাস (সিলিন্ডার গ্যাস) ও পেট্রোল। যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন পথচারীরা।

মহিপুর থানা সদর বাজারসহ বিভিন্ন বাজারে ঘুরে দেখা যায়, মুদি দোকান হতে শুরু করে চায়ের দোকান, লোডের দোকান, প্লাস্টিক সামগ্রীর দোকান, টিনের দোকান, স্যানিটারি দোকানসহ যে কোন দোকানের সামনে রাস্তার পাশে এলপিগ্যাস (সিলিন্ডার গ্যাস) সারিবদ্ধভাবে রেখে বিক্রি হচ্ছে এবং এর সাথে অনুমোদন ছাড়া পেট্রোলও অবাধে বিক্রি হচ্ছে। এসব অধিকাংশ দোকানেরই এলপিগ্যাস ও পেট্রোল বিক্রি করার মতো অনুমোদনপত্র নেই।

সূত্র মতে জানা যায়, কোন রকম নিয়ম না মেনে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে আবার কেউ অনুমোদন ও অগ্নিনির্বাপক ও বিস্ফোরক লাইসেন্স ছাড়াই এ জ্বালানি ও পেট্রোল ব্যবসা চালিয়ে যাচ্ছে। এসব দোকানে নেই আগুন নির্বাপক যন্ত্র। দুর্ঘটনা ঘটলে তার প্রতিকারও জানা নেই এসব ব্যবসায়ীদের। জনবহুল এলাকায় ঝুঁকিপূর্ণভাবেই এসব ব্যবসা চালিয়ে যাচ্ছে। এলপিগ্যাসের চাহিদা বাড়ায় থানা এলাকাসহ আলিপুর বাজার, কুয়াকাটা পৌরসভা, বাবলাতলা বাজার, চাপলি বাজর, গ্রাম-গঞ্জের ছোট-বড় বাজারগুলোতে প্রকাশ্যে এলপিগ্যাস বিক্রি হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল হক বলেন, খুব দ্রæতই আমরা ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সাথে আলোচনা করে এসব অবৈধ দোকান বন্ধে অভিযান পরিচালনা ও আইনগত ব্যবস্থা নিবো।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন