শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাকিদের একদিন, কেকেআরের ছয়দিন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাকিদের আইসোলেশনে থাকতে হবে মাত্র এক দিন। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের প্যাট কামিন্স, এউইন মরগ্যান ও টম ব্যান্টনের ক্ষেত্রে সেটাই বেড়ে দাঁড়াচ্ছে ছয় দিনে!
আগের দিন ম্যানচেস্টারে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি খেলে গতপরশুই পৌঁছেছেন সংযুক্ত আরব আমিরাতে। ইংল্যান্ড থেকে চার্টার্ড ফ্লাইটে তাদের মরুভ‚মির দেশে আসার ব্যবস্থা করেছিল ফ্র্যাঞ্চাইজিরা। সমস্যা হল, দুবাই ও আবুধাবিতে বাইরে থেকে আসা ব্যক্তিদের জন্য আলাদা আলাদা কোয়রান্টিনের নিয়ম রয়েছে। দুবাইয়ে যেমন নির্দিষ্টভাবে কোয়ারেন্টিনের কোনও বাধ্যতাম‚লক সময়সীমা নেই। আবুধাবিতে কিন্তু বাইরে থেকে আসাদের বাধ্যতাম‚লকভাবে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টিনে। ফলে, দুবাইয়ে পৌঁছনো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ১৮ জন ক্রিকেটারকে ৩৬ ঘন্টা কোয়রান্টিনে থাকতে হচ্ছে। আজই তারা যোগ দিতে পারবেন অনুশীলনে। নিয়ম অনুসারে বিমানবন্দর থেকে তাদের সরাসরি হোটেলে চলে আসার কথা। সেখানেই তাদের টেস্ট হওয়ার কথা আছে গতকাল। টেস্টের রেজাল্ট নেগেটিভ হলে অনুশীলন শুরু করতে কোনও সমস্যা হবে না তাদের। এর ফলে, কোনও ফ্র্যাঞ্চাইজিকে ভুগতে হবে না। আজ উদ্বোধনী ম্যাচে যেমন চেন্নাই সুপার কিংস পেতে চলেছে জোশ হ্যাজেলউড ও স্যাম কারেনকে। তবে তার জন্য কোভিড টেস্টে পাশ করতে হবে তাদের।
কলকাতার তিন ক্রিকেটার যেহেতু আবুধাবিতে দলের সঙ্গে যোগ দিচ্ছেন, তাই তাদের বেশিদিন থাকতে হবে ঘরের মধ্যে। যেহেতু, ক্রিকেটাররা ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ চলাকালীন জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই ছিলেন, তাই তাদের দুই সপ্তাহের জন্য আইসোলেশনে থাকতে হবে না। মেয়াদ কমে দাঁড়িয়েছে ছয় দিনে। কোভিড পরীক্ষায় পজিটিভ না হলে মরগান, কামিন্স, ব্যান্টনরা ২৩ তারিখ আইপিএলে কেকেআরের প্রথম ম্যাচে নামতেও পারবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন