শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সুন্দরগঞ্জে বেড়েছে কুকুরের উপদ্রব

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জের ভ্যাকসিনবিহীন বেওয়ারিশ কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন পথচারিরা। সরকারিভাবে কুকুর নিধন বন্ধ করে জীববৈচিত্র রক্ষায় চালু করা হয়েছে কুকুরের শরীরে ভ্যাকসিন প্রয়োগ। কিন্তু দীর্ঘদিন থেকে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন হাট-বাজার, রাস্তার মোড়ে মোড়ে ও গুরত্বপূর্ণ এলাকায় দল বেঁধে থাকা রেওয়ারিশ কুকুরের শরীরে ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে না। সে কারণে পথচারিরা বিপাকে পড়েছেন।
খোঁজ নিয়ে জানা যায়, গত এক সপ্তাহের ব্যাবধানে পৌরসভার কলেজ পাড়ার তিন শিশু বেওয়ারিশ কুকুরের আক্রমণের শিকার হয়েছেন। এছাড়াও প্রতিনিয়ত উপজেলার কোনো না কোনো এলাকায় মানুষ কুকুরের আক্রমণের শিকার হচ্ছেন। বিভিন্ন হাট-বাজার ও রাস্তার মোড়ে কুকুর জটলা বেঁধে অবস্থান করার কারণে পথচারিরা স্বাভাবিক গতিতে পথ চলতে পারছে না। অনেকেই কুকুরের দল দেখে বিকল্প রাস্তা দিয়ে পথ চলছেন।
দক্ষিণ ধুমাইটারী গ্রামের রওশন মিয়াসহ বেশ কয়েকজন জানান, রেওয়ারিশ কুকুরের উপদ্রব বেড়ে গেছে। প্রতিদিন কুকুরের আক্রমণের শিকার হচ্ছেন সাধারণ মানষ। মোটর সাইকেলের হর্ণ কুকুরকে তাড়াতে পারছে না। উল্টো কুকুরের গর্জনে পিছপা হতে হচ্ছে। ছোট শিশুরা প্রায় কুকুরের কারণে খেলা-ধুলা করতে পারে না। পৌর মেয়র আব্দুল্লাহ আল-মামুন জানান, এরআগে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। আবারও নির্দেশনা পেলে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। তবে কুকুরের আক্রমণের শিকার হলে বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন