ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

৩ শিক্ষক চালাবেন হাটহাজারী মাদরাসা

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪১ এএম | আপডেট : ১০:৩৪ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২০

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম, হাটহাজারী মাদরাসার পরিচালনা পরিষদে রদবদল এনেছে শুরা কমিটি। সিদ্ধান্ত হয়েছে, নতুন মহাপরিচালক নিয়োগ না দেয়া পর্যন্ত তিন জ্যেষ্ঠ শিক্ষকের যৌথ সিদ্ধান্তে চলবে মাদরাসার কার্যক্রম।

এছাড়া সহকারী পরিচালক পদ থেকে তিন মাস আগে অব্যাহতি পাওয়া জুনায়েদ বাবুনগরীকে মাদরাসার শিক্ষা সচিব এবং প্রধান শায়খুল হাদিস হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। শনিবার রাতে মাদরাসার শুরা কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। বিকেল ৪টা থেকে বৈঠকে বসে শুরা কমিটি, যা একটানা রাত ৮টা পর্যন্ত চলে।
বৈঠক শেষে শুরা কমিটির সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন নানুপুরী বলেন, বড় হুজুরের (আহমদ শফী) অবর্তমানে তিন সিনিয়র শিক্ষকের যৌথ সিদ্ধান্তে মাদরাসার কার্যক্রম পরিচালিত হবে। উনারা মাদরাসার যাবতীয় কাজের সুরাহা করবেন। একইসঙ্গে ব্যাংকের সকল হিসাবও তিনজনের স্বাক্ষরে পরিচালিত হবে। সবার সমান অধিকার থাকবে। কেউ এককভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারবেন না।

মাদরাসা পরিচালনার দায়িত্ব পাওয়া তিন শিক্ষক হলেন— আবদুস সালাম, শেখ আহমদ ও মো. ইয়াহিয়া। এদের মধ্যে শেখ আহমদ মাদরাসার সহকারী পরিচালক হিসেবে গত জুন মাসে জুনায়েদ বাবুনগরীর স্থলাভিষিক্ত হয়েছেন।

সালাহউদ্দিন নানুপুরী জানিয়েছেন, জুনায়েদ বাবুনগরীকে শিক্ষা সচিব ও প্রধান শায়খুল হাদিস হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি মাদরাসায় হাদিস পড়াবেন। এছাড়া শিক্ষক মো. শোয়েবকে সহকারী শিক্ষা সচিব করা হয়েছে।
সহকারী শিক্ষা সচিব হিসেবে এর আগে দায়িত্ব পালন করছিলেন শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানি। ছাত্রদের ছয় দফা দাবিতে আন্দোলনের মুখে তাকে মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Abu Bakkor ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:১১ এএম says : 0
আল্লাহ তাআলা হযরতকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুন
Total Reply(0)
মাহাদী আলম ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৬ এএম says : 0
আলহামদুলিল্লাহ, হাটহাজারি মাদ্রাসা তার গন্তব্যে এগিয়ে যাক।
Total Reply(0)
কাদের শেখ ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৭ এএম says : 0
তিন শিক্ষকের জন্য দোয়া রইলো। আল্লাহ আপনাদের কবুল করুন।
Total Reply(0)
মাওলানা আহমদ আলী ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৮ এএম says : 0
দোয়া করি ঐতিহ্যবাহী মাদ্রাসাটি আবারও তার পুরনো গৌরবে ফিরুক।
Total Reply(0)
তাওকির ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৯ এএম says : 0
দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠানের হেফাজতকারী স্বয়ং আল্লাহ নিজেই।
Total Reply(0)
গাজী আনাস রওসন ২০ সেপ্টেম্বর, ২০২০, ১০:২০ এএম says : 0
তাদের অন্যদের সহযোগিতা করতে হবে যাতে সুস্ঠুভাবে পরিচালনা করা যায়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন