ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে এবার পদত্যাগের আহ্বান জানালেন জো বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ৯:১১ এএম | আপডেট : ১০:৩৩ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২০

সামনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। চলছে জোর লড়াই ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের। ট্রাম্পের সঙ্গে সম্মুখ সমরে নেমে পড়েছেন জো বাইডেন। ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন এবার সরাসরি ব্যর্থতার দায়ভার কাঁধে নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতা ছেড়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসকে সামাল দিতে ব্যর্থতার দায় স্বীকার করে ট্রাম্পের উচিত পদত্যাগ করা।
গতকাল শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনী জনসভায় বাইডেন বলেন, আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিটি মৃত্যুর জন্য ট্রাম্প দায়ী।
বাইডেন আরো বলেন, “প্রেসিডেন্ট যদি শুরু থেকে তার দায়িত্ব পালন করতেন তাহলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব মানুষ এখন জীবিত থাকত।”
তিনি অভিযোগ করেন, শেয়ার বাজার ও নির্বাচন ছাড়া ট্রাম্পের আর কোনও কিছু নিয়ে মাথাব্যথা নেই। কাজেই এমন এক ব্যক্তির প্রেসিডেন্টের দায়িত্ব পালনের যোগ্যতা নেই।
আমেরিকায় টানা কয়েক সপ্তাহ করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কম থাকার পর গত সপ্তাহ থেকে আবার তা বেড়ে গেছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র সব দেশের শীর্ষে অবস্থান করছে। এজন্য মার্কিন জনগণ গোড়ার দিকে এই ভাইরাসের ভয়াবহ ক্ষতিকর দিকটি উপেক্ষা করার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিযুক্ত করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Bangladesh. ২০ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৫ এএম says : 0
This guy isn't politician, he is a popular comedian in American TV's. Maybe, it's a funny election. However, who trust or like or work with America, France, British, Germany, Brazil, Canada, Australia, Denmark, Holland, Norway, Finland, Austria, Hong Kong, Philippines and newzilland. Their families becomes porn and those countries destroyed their all.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন