ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জের ডেমরায় লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণে ৫ শ্রমিক দগ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ পিএম

নারায়ণগঞ্জের ডেমরায় একটি ভাট্টিতে গভীর রাতে লোহা গলানোর সময় এক বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদেরকে রাতেই রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
জানা যায়, ডেমরা কোনাপাড়ায় একটি স্টিল মিলে লোহা গলানোর ভাট্টিতে (চুল্লি) বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। শনিবার রাত ১২টার দিকে কোনাপাড়া শাহারা স্টিল মিলে এই ঘটনা গটে।

দগ্ধদের তিনজন হাসপাতালে ভর্তি রয়েছেন। তারা হলেন- আলআমিন (১৮), জসিম উদ্দিন (৪৫) ও ইমরান হোসেন শান্ত (২৩)। জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭) প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দগ্ধ আলআমিন জানান, রাতে তারা নয়জন কাজ করছিলেন। হঠাৎ গলিত লোহা ভাট্টির ভেতর থেকে বিস্ফোরিত হয়ে চার দিকে ছিটকে পড়তে শুরু করে। তিনি দৌড়ে সরে যাওয়ার চেষ্টা করলেও ধাক্কা লেগে পড়ে যান। তখন গলিত লোহা তার ওপর পড়তে থাকে।

তিনি বলেন, ‘আমরা সবসময় যেভাবে কাজ করি, সেভাবে রাতেও কাজ করছিলাম। তবে কেন ভাট্টির ভেতরে বিস্ফোরণ হলো আমি বলতে পারছি না।’

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, এ ঘটনায় তিনজন ভর্তি রয়েছেন। এদের মধ্যে আলআমিনের শরীরের ২৮ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ ও ইমরান হোসেনের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন