ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

এমবাপে-ডি মারিয়ায় স্বস্তির জয় পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ফরাসি লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন তারা। কিন্তু নতুন মৌসুমের শুরুতে প্রথম দুই ম্যাচে টানা হার। তৃতীয় ম্যাচে এসে শেষ মুহূর্তের গোলে কোনো মতে জয়। তবে অবশেষে স্বাভাবিক ছন্দে ফিরেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কিলিয়ান এমবাপে ও অ্যাঞ্জেল ডি মারিয়ার দারুণ নৈপুণ্যে নিসকে হারিয়েছে টমাস টুখেলের দল।

নিসের মাঠে গতকাল পিএসজির জয়টি ৩-০ গোলের। করোনাভাইরাস জয় করে ফের ম্যাচে দলের প্রথম গোলটি করেন এমবাপে। একটি গোলে সহায়তাও করেছেন তিনি। তার মতো একটি গোল ও একটি এসিস্ট করেছেন ডি মারিয়াও। অপর গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা মার্কিনিয়োস।

ম্যাচের ৩৮তম মিনিটে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। সফল স্পটকিক থেকে দলকে এগিয়ে দেন এমবাপে। ডি-বক্সের মধ্যে এমবাপেকে প্রতিপক্ষ ডিফেন্ডার কেফরান থুরাম পেছন থেকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। আন্দের হেরেরার শট বারপোস্টে লেগে ফিরে আসে। তবে প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। বাঁ প্রান্ত থেকে নেওয়া এমবাপের শট ঠিকভাবে গোলরক্ষক ফেরাতে না পারলে ফাঁকায় বল পেয়ে যান ডি মারিয়া। আলতো টোকায় বল জালে জড়াতে কোনো ভুল করেননি এ আর্জেন্টাইন। ৬৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ডিফেন্ডার মার্কিনিয়োস। ডান প্রান্ত থেকে ডি মারিয়ার নেওয়ার ফ্রি-কিক থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন এ ব্রাজিলিয়ান। তবে গোল করার বেশ কয়েকটি দারুণ সুযোগ তৈরি করেছিল নিসও। কিন্তু পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসের অসাধারণ কিছু সেভে বিপদ হয়নি তাদের। স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।
প্রথম দুই ম্যাচে হারের পর গত রাউন্ডে মেসের বিপক্ষে ইউলিয়ান ড্রাক্সলারের শেষ মুহর্তের গোলে জিতেছিল পিএসজি। তিন ম্যাচের কোনোটিতেই তাদের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। অবশেষে দলটিকে চেনা রূপে দেখা গেল। এ জয়ে চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বরে উঠে এসেছে পিএসজি। সমান ম্যাচে নিসের পয়েন্টও ৬। তবে গোল ব্যবধানে দশম স্থানে আছে তারা। তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন