ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে চার মামলা আপিলে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

নাশকতা এবং মানহানির চার মামলায় বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বিচার স্থগিতই রেখেছেন আপিল বিভাগ। ইতিপূর্বে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বহাল রেখে গতকাল রোববার এ আদেশ দিয়েছেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী নেতৃত্বাধীন আপিল বিভাগীয় বেঞ্চ। খালেদা জিয়ার কৌঁসুলি ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন জানান, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা ও মানহানির অভিযোগে দায়ের হওয়া আরও চার মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। আপিল বিভাগের বিচারপতি ইমান আলীর নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন।

সরকারপক্ষে শুনানিতে অংশ নিয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আপিল বিভাগ বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া চার মামলার কার্যক্রম স্থগিতাদেশ বহাল রাখেন আপিল বিভাগ। ফলে ঢাকার দারুস সালাম থানার তিন মামলা এবং মানহানির একটি মামলার বিচার কার্যক্রম স্থগিত থাকছে। গত ২৩ আগস্ট আপিল বিভাগ খালেদা জিয়ার চার মামলার কার্যক্রম স্থগিতাদেশ বহাল রাখেন। ২০১৪ সালের নির্বাচনের আগে ও পরে গাড়ি ভাঙচুরসহ অগ্নিসংযোগের অভিযোগে খালেদা জিয়াকে হুকুমের আসামি করে নাশকতার মামলাগুলো দায়ের করা হয়।

রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার অভিযোগে তিনটি এবং মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে আলাদা আরেকটি মামলা হয়। এসব মামলা স্থগিত চেয়ে খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে আবেদন জানানো হলে তা মঞ্জুর করা হয়। একইসঙ্গে মামলার স্থগিতের বিষয়ে রুল জারি করেন হাইকোর্ট। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে সরকারপক্ষ। গতকাল ওই আবেদনের শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন সুপ্রিম কোর্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন