ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাংগঠনিক কার্যক্রমে ফিরল বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

করোনা মহামারীর কারণে ৫ মাস বন্ধ রাখার পর কমিটি গঠনসহ সাংগঠনিক কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার রাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারী এখনো বিরাজমান। বাস্তবতার নিরিখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম ও সাংগঠনিক কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সারাদেশের নেতা-কর্মীদের প্রতি পরামর্শ দিয়ে বলা হয়েছে যে, নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্বস্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য বিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে হবে। গত ২৫ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস সংক্রামণের প্রাদুর্ভাব দেখা দিলে বিএনপি দলের সকল প্রকার একমাসের জন্য সাংগঠনিক কার্যক্রম তথা কমিটি গঠন ও পুনর্গঠনের কাজ স্থগিত ঘোষণা করে। এরপর পর্যায়ক্রমে এই স্থগিতাদেশ বর্ধিত করা হয় দফায় দফায়। সর্বশেষ ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই স্থগিতাদেশ ছিলো।

বিএনপির স্থগিতাদেশ থাকলেও ইতোমধ্যে যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, ছাত্রদল প্রভৃতি অঙ্গসংগঠন গত আগস্ট মাস থেকে মাঠ পর্যায়ের কমিটি গঠনের কাজ শুরু করে দিয়েছে। এদিকে আসন্ন ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের তফসীল ঘোষণার পরই বিএনপি তাদের প্রার্থী ঘোষণা করবে বলে স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত হয়। এছাড়া স্থানীয় সরকারের যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসীল ঘোষণা করা হয়েছে সেগুলোতে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ও উপজেলা ইউনিটগুলোর সুপারিশ করা প্রার্থীদের মনোনয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। আর দেশে ৪র্থ বারের মত বন্যা দেখা দেওয়ায় জাতীয় ত্রাণ কমিটিকে বন্যা দূর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার অনুরোধ করা হয়।

সন্ধ্যায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন