শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টার ব্যাবধানে করোনা সংক্রমণের সংখ্যা দ্বিগুন

বরিশাল মহানগরীতে মারা গেল একজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ৩:২২ পিএম

দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টার ব্যাবধানে করোনা সংক্রমণের সংখ্যা দ্বিগুনেরও বেশী বৃদ্ধির সাথে তিন দিনের মথায়ই মৃত্যু সংবাদও মিলল খোদ বরিশাল মহানগরীতে। এনিয়ে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু সংখ্যা ১৬৯ জনে উন্নীত হল। যার মধ্যে বরিশাল জেলায় ৬৭ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় অর্ধ শত। বরিশাল মহানগরীর নবগ্রাম রোডের করিম কুটির এলাকায় এক সরকারী ব্যাংক কর্মকর্তা শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে টানা প্রায় ১৫ দিন চিকিৎসার পরে মারা গেছেন। তার বয়স ছিল ৪৯ বছর। এনিয়ে দক্ষিণাঞ্চলে মৃতুহার ২.০৭%- এ দাড়াল। যা জাতীয় হারের চেয়ে বেশী।
এদিকে সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন করে ২৬ জন করোনা সংক্রমণের শিকার হয়েছেন। যে সংখ্যাটা আগের দিন ছিল ১১। ফলে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮ হাজার ১৫৫ জনে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী ২৪ ঘন্টায় ৭১ জন সহ মোট সুস্থ হয়েছে উঠেছেন ৭ হাজার ৬৫ জন। সুস্থতার হার ৮৬.৬৩ %।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২২৮ জনের নমুনা পরিক্ষায় ১৯জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলা জেলা হাসপাতালেও ১৪ জনের নমুনা পরিক্ষায় আরো ৪ জনের পজিটিভ সনাক্ত হয়েছে বলে জানা গেছে। ফলে দক্ষিণাঞ্চলে সনাক্তের হার এখন ১৭.৬০ %।
এদিকে সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা ছিল আগের দিনের ৫-এর স্থলে ১১ জন। জেলাটিতে এপর্যন্ত ৩ হাজার ৪০৫ জন আক্রান্তর মধ্যে ৬৭ জনের মৃত্যু ঘটেছে। যার প্রায় ৭৫ ভাগই বরিশাল মহানগরীতে। একই সময়ে পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যাও আগের দিনের এক থেকে ৭ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ১,৩৯০ জন আক্রান্তের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে। ভোলাতেও আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘন্টায় আগের দিনের দুই থেকে ৪ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত ৭১৪ জন আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু ঘটেছে। বরগুনাতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের দুই থেকে ৩ জনে উন্নীত হওয়ায় মোট সংখ্যাটা ৯০২-এ দাড়িয়েছে। এরমধ্যে মৃত্যু হয়েছে ২০ জনের। ঝালকাঠীতে আগেরদিন কোন আক্রান্তের খবর না থাকলেও গত ২৪ ঘন্টায় একজনের করোনা সংক্রমণের খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত ৬৮৯ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে।
তবে পিরোজপুরে সোমবারে নতুন কোন আক্রান্তের খবর ছিলনা। আগের দিন এ জেলা থেকে একজনের করেনা সংক্রমণের খবর দিয়েছিল স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত ১ হাজার ৫৫ জন আক্রান্তের মধ্যে ২৩ জনের মৃত্যু হয়েছে।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে সোমবার সকালে ১৬ জন ছাড়াও আইসোলেশনে ৩০ জন এবং আইসিইউ’তে আরো ৮ জন চিকিৎসাধীন ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন