ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

চাকরির আশ্বাসে প্রতারণা ১৪ প্রতারক গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

চাকরি দেয়ার নামে প্রার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল ভুক্তভোগীদের সুর্নিদিষ্ট অভিযোগের ভিত্তিতে রাজধানীর মিরপুর ও মোহাম্মদপুর এলাকা থেকে ভুয়া চাকুরিদাতা তিন প্রতিষ্ঠানের সাথে জড়িত গ্রেফতারকৃতরা। এ সময় চাকরি প্রার্থী ৪৪ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে। তাদের কাছ থেকে ২৪টি ভর্তি ফরম, ১০টি ভিজিটিং কার্ডের বক্স, ৭০ পাতার চাকরির নিয়োগ ফরম, সাতটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি, নগদ ৯৭ হাজার টাকা, ৫টি রেজিস্টার, একটি নোটবুক, একটি খাতা, ৫২ জন চাকরি প্রার্থীর জীবনবৃত্তান্ত, আটটি সিল, দুটি পরিচয়পত্র, পাঁচটি ভুয়া পোস্টিং ফরম জব্দ করা হয়।
র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, পল্লবীর দিকরা সিকিউরিটি অ্যান্ড লজিস্টিক সার্ভিসেস লিমিটেড, কাজীপাড়ার আনোয়ারা লজিস্টিক অ্যান্ড সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড ও আদাবরের আনোয়ার লজিস্টিক অ্যান্ড সিকিউরিটি সার্ভিসেস লিমিটেডে অভিযান চালানো হয়। গত রোববার দুপুর আড়াইটা থেকে রাত ১১টা পর্যন্তঅভিযান পরিচালনা করা হয়।
তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে দেশের মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকরি দেয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন থেকে প্রতারকচক্রটি লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে। এই প্রতারকচক্রের মূলহোতা মামুন হোসেন বিল্লাল। তার তত্ত্বাবধানে তিনটি ভুয়া প্রতিষ্ঠান পরিচালিত হতো। মামুন ছাড়া পলাতক আরও চার-পাঁচজন এই প্রতারণার কাজে জড়িত। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন