ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

৪ বোল্ডে আফ্রিদির ডাবল হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

পাকিস্তানের হয়ে ইংল্যান্ড সফরে এসে ভাইটালিটি ব্লাস্টের জন্য থেকে যাওয়া শাহিন শাহ আফ্রিদির সময় ভালো কাটছিল না। হ্যাম্পশায়ারের হয়ে পাচ্ছিলেন না উইকেট, রান দিচ্ছিলেন অকাতরে। অবশেষে জ্বলে উঠলেন বাঁহাতি এই পেসার। মিডলসেক্সের বিপক্ষে টানা চার বলে নিলেন উইকেট, গড়লেন রেকর্ড। ভাইটালিটি বøাস্ট তো বটেই, ইংল্যান্ডের মাটিতেই এটাই প্রথম ডাবল হ্যাটট্রিক। টি-টোয়েন্টিতে মাত্র ষষ্ঠ বোলার হিসেবে টানা চার বলে চার উইকেট পেলেন আফ্রিদি।
গতপরশু সাউথ গ্রুপের ম্যাচে জয়ের জন্য শেষ ৩ ওভারে ২৩ রান প্রয়োজন ছিল মিডলসেক্সের, হাতে ছিল ৪ উইকেট। ১৮তম ওভারের শেষ চার ব্যাটসম্যানকে বোল্ড করে ম্যাচই শেষ করে দেন আফ্রিদি। ৯ উইকেটে ১৪১ রান করা হ্যাম্পশায়ার জেতে ২০ রানে। ১৯ রানে ৬ উইকেট নিয়ে ১২১ রানে মিডলসেক্সকে থামিয়ে দেওয়া আফ্রিদি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
ওই ওভারে আফ্রিদির প্রথম দুই বলে দুটি সিঙ্গেল নেন জন সিম্পসন ও টম হেম। এরপর আর স্ট্রাইক পাননি হেম, অন্য প্রান্তে দাঁড়িয়ে দেখেন চার সতীর্থের বোল্ডের দৃশ্য। সিম্পসনকে বোল্ড করে জুটি ভাঙার পর স্টিভেন ফিন, থিলান ও টিম মারটাঘকে গোল্ডেন ডাকের তেতো স্বাদ দেন আফ্রিদি। আগের ছয় ম্যাচে কেবল ১ উইকেট পাওয়া এই তরুণ শেষটা করলেন দারুণ। জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করল হ্যাম্পশায়ার।
প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার বলে উইকেট নিয়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর ডাবল হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই কৃতিত্ব আছে আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার। আফ্রিদির আগে সবশেষ ডাবল হ্যাটট্রিক করেছিলেনন ভারতীয় পেসার অভিমান্যু মিঠুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন