বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বৃষ্টিপাত অব্যাহত কেটেছে তাপদাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

লঘুচাপ ও সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টিপাত হচ্ছে। আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন রয়েছে। আশি^নের পয়লা সপ্তাহে লঘুচাপ, মেঘ-বৃষ্টির ঘনঘটায় গত কয়েকদিনের অসহনীয় তাপদাহ কেটে গেছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় খেপুপাড়ায় ৭০ মিলিমিটার। এ সময় দেশের অনেক স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ, কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হয়েছে।
সর্বোচ্চ তাপমাত্রা ছিল নিকলিতে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার পারদ সর্বোচ্চ ৩২.২ এবং সর্বনিম্ন ২৬.৮ ডিগ্রি সে.। ঢাকায় মাত্র ৭ মি.মি. বৃষ্টিপাত হয়েছে। বর্ষণের ফলে দেশের অধিকাংশ জেলায় পারদ নেমেছে ৩০ ডিগ্রিরও নিচে।
আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক স্থানে অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।
পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের মাত্রা হ্রাস পেতে পারে। আবহাওয়া বিভাগ জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয়, উত্তর বঙ্গোপসাগরে জোরালো অবস্থায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন