ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বের ‘কনিষ্ঠতম’ ওয়াটার স্কিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ৫:৩৪ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের উতাহতে সবচেয়ে কমবয়সি হিসেবে ওয়াটার স্কিয়িং-এর বিশ্বরেকর্ড করে ফেলেছে ছ’মাসের শিশু রিচ হামফ্রেস। এমন কীর্তি, সত্যিই বিস্ময়করই। সোশ্যাল মিডিয়ায় তার স্কিয়িং-এর ভিডিও ভাইরাল হয়েছে।

তবে লেক পোওয়েলের পানিতে ছোট্ট রিচ হামফ্রেসের এমন কাণ্ডে বিতর্কও কম হচ্ছে না। বাচ্চাটির বাবা-মাই প্রথম ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন ভিডিওটি। ক্যাসি ও মিন্ডি হামফ্রেস-এর ইনস্টাগ্রামে ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ওই বাচ্চাটির নাম দিয়েই একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলা হয়েছে, সেখানেই ভিডিওটি আপলোড করা হয়েছে। ভিডিওটিতে দেখা গিয়েছে, লাইফ জ্যাকেট পরে একটি বোটে মেটাল বারের উপর পা রেখে পানিতে স্কি করছে শিশু হামফ্রেস। ক্যাপশনে লিখেছেন, ‘আমি ৬ মাসের জন্মদিনে ওয়াটার স্কি করতে গিয়েছিলাম। এটা তো একটা দারুণ ব্যাপার।’ সঙ্গে রয়েছে হ্যাশট্যাগে ওয়ার্ল্ডরেকর্ড।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়েছে। ৭.৬ মিলিয়ন ভিউজ পেয়েছে সেটি। যদিও অনেকেরই বক্তব্য, ৬ মাসের বাচ্চাকে এমন ঝুঁকিপূর্ণ কাজ করিয়ে ঠিক করেননি তার বাবা-মা। মাত্র ৬ মাস ৪ দিন বয়সে এমন কাজ তাকে দিয়ে করানো ঠিক হয়নি। যদিও অনেকেরই বক্তব্য, সঙ্গে বাচ্চাটির বাবা ছিল। ছবিতে শুধু বাচ্চাটিকে দেখানো হয়েছে। বেশিরভাগই অবশ্য এমন ঘটনার তীব্র নিন্দা করেছেন। এর আগে অবার্ন অ্যাবশের বলে একটি বাচ্চা বিশ্বের ক্ষুদ্রতম ওয়াটার স্কি-এর শিরোপা পেয়েছিল। তার বয়স ছিল ৬ মাস ১০ দিন। এবার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেল রিচ হামফ্রেস। সূত্র: নিউইয়র্ক পোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন