শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পদ্মায় অবৈধ বালু উত্তোলন

১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে সরকারি নিষেধাজ্ঞা অম্যান্য করে পদ্মা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন অব্যাহত রেখেছে স্থানীয় প্রভাবশালী মহল। স্যালো ইঞ্জিন চালিত ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করার ফলে হুমকির মুখে রয়েছে মহিষকুন্ডি-রায়টা বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। এভাবে বালি উত্তোলন অব্যাহত থাকলে শতকোটি ব্যয়ে নির্মিত ফিলিপনগর-ইসলামপুর স্থায়ী বাঁধে ধস নামতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন এলাকাবাসী।
জানা যায়, উপজেলার পদ্মা নদী তীরবর্তী বৈরাগীরচর এলাকার তছিকুল ইসলাম, ভুরকা এলাকার উজ¦ল ও ফিলিপনগর এলাকার মামুনসহ সংগবদ্ধ প্রভাবশালী কয়েকটি চক্র পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে থাকে। পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধে ভুক্তভোগীরা প্রশাসনের কর্মকর্তাদের অবগত করেছেন। এরই প্রেক্ষিতে দৌলতপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন গত সোমবার বিকালে পদ্মা নদীতে অভিযান চালিয়ে তছিকুল ইসলামকে ১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছেন।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, সরকারি নিষেধাজ্ঞা অম্যান্য করে পদ্মা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পদ্মা নদীতে অভিযান চালায়। এ সময় বৈরাগীরচর পূর্বপাড়া এলাকার আফজাল সরকারের ছেলে তছিকুল ইসলাম (৩২) কে আটক করে ১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন