ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মনোনয়ন নিয়ে প্রার্থীদের দৌড়ঝাপ

গোপালপুর পৌরসভা বইছে নির্বাচনী হাওয়া

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

আগামী ডিসেম্বর মাসে নাটোরের গোপালপুর পৌরসভাসহ দেশের ২৩৪ টি পৌরসভায় ভোট গ্রহণের জোর প্রস্ততি চলছে নির্বাচন কমিশনে (ইসি)। এই খবর প্রকাশের পর থেকেই নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর নির্বাচন কে সামনে রেখে সরোব হয়ে উঠেছে সম্ভাব্য মেয়র প্রার্থীরা। নির্র্বাচনের তফসিল ঘোষণা না হলেও দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতাদের নিকট দৌড়ঝাঁপ শুরু করেছে সম্ভাব্য দলীয় প্রার্থীরা। আগামী নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী রয়েছে ১১জন এর মধ্যে আওয়ামী লীগেরই রয়েছে ৯ জন, বিএনপির একজন ও স্বতন্ত্র একজন।
গতকাল মঙ্গলবার সকাল থেকে পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ভোটের এখনো তিন মাস বাকি থাকলেও প্রার্থীরা নিজেদের জানান দিতে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে তৃণমূল ভোটারদের কাছে দোয়া প্রার্র্থনা করছেন। নির্র্বাচনী এলাকায় সাটাচ্ছে পোস্টার ও ফেস্টুন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সম্ভাব্য প্রার্থী ও অনুসারীরা চালাচ্ছে জোর প্রচার-প্রচারণা। সব মিলিয়ে সরব হয়ে উঠেছে পৌর নির্বাচন। হাটে বাজারে ও চায়ের দোকানে চলছে নির্বাচন নিয়ে জোর আলোচনা কে হচ্ছেন দলীয় প্রার্থী।
এ সময় কথা হয় সুজন আলী নামর এক জন ভোটারের সঙ্গে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে যোগ্য প্রার্থীকেই তিনি ভোট দিবেন। অপর দিকে ক্ষমতাসীন দলের তৃণমূল নেতাকর্মীরা বলছেন, দল যাকে মনোনয়ন দিবেন তারা তার পক্ষেই ভোট করবেন।
এবার পৌর নির্বাচনে মেয়রপদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশিরা হলেন- লালপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, গোপালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রোকসানা মুর্তজা লিলি, গোপালপুর পৌর যুবলীগের সভাপতি নাজমুল হোসেন, লালপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, লালপুর থানা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক শফিউল আলম শফি, মহিলা সম্পাদক কাজি আছিয়া জয়নুল বেনু, নাটোর জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন, গোপালপুর পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিজয় সরকার, ঢাকা কলেজের সাবেক ছাত্র নেতা মাসুদুর রহমান।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশি বর্তমান মেয়র ও গোপালপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মোলাম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে লড়বেন সাবেক মেয়র ও নাটোর জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিমল।
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি মেয়র প্রার্থীরা বলেন, দলীয় মনোনয়ন পেলে নির্বাচনে তারা বিজয় ছিনিয়ে আনবেন। আর বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী প্রার্থী বলছেন, নিরপেক্ষ নির্বাচন হলে তিনি আবারো মেয়র নির্বাচিত হবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন