ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

৩০০ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম বন্দরের ৩ একর জমি উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

নগরীর বন্দর উত্তর আবাসিক এলাকায় ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করে চট্টগ্রাম বন্দরের মূল্যবান তিন একর জমি উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অথরাইজড অফিসার গৌতম বাড়ৈ এ অভিযানে নেতৃত্ব দেন। এসময় বন্দরের সহকারী ভ‚মি ব্যবস্থাপক মুহাম্মদ শিহাব উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশ ও আনসারের সহায়তায় পরিচালিত অভিযানে ২০ জন শ্রমিকসহ ২টি পে লোডার ব্যবহার করা হয়। এসব জমিতে দোকান পাটসহ নানা স্থাপনা তৈরি করে ভাড়া আদায় করে আসছিলো একটি চক্র। গুঁড়িয়ে দেওয়া স্থাপনার মধ্যে পাকা, আধাপাকা ভবনও রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ জানান, চট্টগ্রাম বন্দরের নিজস্ব জায়গা দখলমুক্ত করা, অবৈধ স্থাপনা, দোকানপাট গড়ে তোলার বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। এর অংশ হিসাবে বন্দর উত্তর আবাসিক এলাকার তিন একর জায়গা উচ্ছেদ করা হয়েছে। এর পাশাপাশি বন্দর চ্যানেল জাহাজ চলাচলে নৌযান কর্তৃক প্রতিবন্ধকতা অপসারণ, কেপিআই এলাকায় অনুপ্রবেশ বন্ধ করতে অভিযান অব্যাহত থাকবে।
চসিকের অভিযান

সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে নগরীর লাভলেইন মোড় হয়ে এনায়েত বাজার মোড় পর্যন্ত এলাকায় অভিযান চালিয়ে চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে নয় ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জুবিলী রোডের উভয় পার্শ্বে প্রায় ৩০টির মতো ব্যবসা প্রতিষ্ঠান অবৈধভাবে ফুটপাত দখল করে দোকানের অংশ বর্ধিত করে ও দোকানের সামনে ফুটপাতে মালামাল স্তুপ করায় জনদূর্ভোগ সৃষ্টি হয়। অভিযানে দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ ও মালামাল অপসারণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন